Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ , সময়- ৬:১৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মহাজোটের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে যাওয়ার শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসছে  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ  ভোট পর্যবেক্ষণের জন্য আবেদন শেষ তারিখ ২১ নভেম্বর  আ'লীগ যত রকম ১০ নম্বরি করার করুক, ভোট দেবো, ভোটে থাকব : ড. কামাল হোসেন মহাজোটের আসন বণ্টনের আলোচনা চেয়ে প্রধানমন্ত্রীর নিকট চিঠি   ভাসানীর আদর্শকে ধারণ করে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান  তরুণ ভোটারদের প্রাধান্য দিয়ে প্রণয়ন করা হচ্ছে আ'লীগের ইশতেহার  মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ  বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়নি  দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৭৪, নিখোঁজ সহস্রাধিক

নাসিক এলাকায় ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা প্রবেশে নিষেধাজ্ঞা জারি


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৩ জুন ২০১৮ ৫:১৪ পিএম:
নাসিক এলাকায় ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা প্রবেশে নিষেধাজ্ঞা জারি

কাশিপুরের ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা সিটি কর্পোরেশন এলাকায় ঢুকতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রিক্সা প্রবেশে নিষেধাজ্ঞা বহু আগে থেকে জারি থাকলেও প্রভাবশালীদের ছত্রছায়ায় তারা নাসিকের নির্দেশ মানতো না। নাসিক এবার খুবই শক্ত অবস্থানে থেকে রিক্সা কঠোর হস্তে দমন করেছে।

শুক্রবার সকাল থেকেই ওই এলাকার কোন ইজিবাইক কিংবা ব্যাটারি চালিত রিকশা সিটি কর্পোরেশন এলাকায় ঢুকতে দেয়নি নাসিক কতৃপক্ষ। ভোরের দিকে কয়েকটি ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা অবাধে শহরের ভেতর ঢুকতে দেখা গেলেও সকাল ৮টার পর থেকে আর ঢুকতে দেয়া হয় নি। যারা জোর করে ঢুকতে চাচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। রিক্সা চালকরা আতঙ্কে পায়ে চালানো রিকশা নিয়েও শহরে ঢুকতে সাহস করেনি। এতে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

জানা গেছে, বৃহস্পতিবার কাশিপুর ইউনিয়নের সকল ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা সিটি কর্পোরেশন এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে নাসিক। ওই এলাকা থেকে খিলমার্কেট, বাংলাবাজার, হাটখোলা, দেওভোগ মাদ্রাসা এই ৪টি রুটে ইজিবাইক ও অন্যান্য সব যানবাহন শহরের মধ্যে প্রবেশ করে। শুক্রবার সকাল থেকেই কোন ইজিবাইক কিংবা ব্যাটারি চালিত রিকশা সিটি কর্পোরেশন এলাকায় প্রবেশ করতে দেয়া হয়নি।

শহরের ভেতর ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা প্রবেশের নিষেধাজ্ঞা ছিল অনেক আগে থেকেই। তবে রিক্সা মালিকরা প্রভাবশালীদের ছত্রছায়ায় সে নির্দেশ মানতো না। ওই ৪টি রুটে চলাচলকারী ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা জিমখানা ও দেওভোগ মোড়ে এসে থামতো। গতকাল থেকে সিটি কর্পোরেশন এলাকায় প্রবেশ করা পুরোপুরি বন্ধ করে দিয়েছে নাসিক। ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা সিটি কর্পোরেশন এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করাতে দেওভোগ রুটের চালকরা রাস্তায় নামে। সকাল ১১টার দিকে মিছিল করতে করতে কাশিপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলীর বাসার দিকে যেতে দেখা যায়। আমরা প্যানেল চেয়ারম্যানের কাছে যাচ্ছি এ ব্যাপারে আলোচনার জন্য।

এ বিষয়ে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এফ এম এহতেশামূল হক বলেন, কোন এলাকা ভিত্তিক নয়, যেসব রিকশার সিটি কর্পোরেশনের লাইসেন্স নেই সেসব রিকশা ঢুকতে দেয়া হচ্ছে না। এ অভিযান তো প্রতিনিয়ত চালাচ্ছি। এবার তা কঠোর হস্তে দমন করা হবে। কোন প্রভাবশালীর দাপটে কাজ হবে না। এবার আর কোন ছাড় দেয়া হবে না।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top