Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ , সময়- ৯:২০ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
শেষ পর্যন্ত ভর্তুকি দিয়ে গ্যাসের দাম না বাড়ানোর সিদ্ধান্ত : বিইআরসি নরসিংদীর ‘জঙ্গি আস্তানায়’ যৌথবাহীনির অভিযান সমাপ্ত  এই মুহূর্তে কোনও রাজবন্দি নাই, যারা আছে তারা সবাই অপরাধী : তথ্যমন্ত্রী অনুসন্ধানী সাংবাদিকতা ছাড়া দুদক টিকবে না : দুর্নীতি দমন কমিশন নরসিংদীর 'জঙ্গি আস্তানা' থেকে দু'টি লাশ উদ্ধার, জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান ৮ হাজার রোহিঙ্গার প্রথম তালিকা যাচাই করে তথ্য স্বীকার করেছে মায়ানমার জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই : পানি সম্পদ মন্ত্রী চারদিনের সফরে রিয়াদের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী ড. কামালের হোসেনের টার্গেট সম্ভবত ক্ষমতায় যাওয়া নয়, তার টার্গেট শেখ হাসিনা : ওবায়দুল কাদের বিএনপির নেতৃত্বাধীন ভেঙে গেল ২০ দলীয় জোট, বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি

গিয়াস উদ্দীন কাদের চৌধুরীকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট 


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৩ জুন ২০১৮ ৭:০২ পিএম:
গিয়াস উদ্দীন কাদের চৌধুরীকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট 

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে দায়ের করা তিন মামলায় বিএনপি ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দীন কাদের চৌধুরীকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। রোববার দুপুরে বিচারপতি আবদুল হাফিজ এবং বিচারপতি সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

রায়ের পর রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, গত ৩০ মে ফটিকছড়িতে বিস্ফোরক আইনে করা এক মামলা ও প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করা মামলাসহ তিনটি মামলায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।  তবে এ তিন সপ্তাহের পর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

মামলার বিবরণী থেকে জানা যায়, গত ২৮ মে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার একটি কমিউনিটি সেন্টারে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ায় গিয়াস উদ্দিন কাদের ও স্থানীয় বিএনপি নেতা সারোয়ার আলমগীরসহ ৫০-৬০ জনকে আসামি করে ফটিকছড়ি থানায় একটি মামলা করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন। পরে এ অভিযোগে তার বিরুদ্ধে আদালতে আরো তিনটি মামলা দায়ের করেন চট্টগ্রামের আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা। গত ৩১ মে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে চট্টগ্রামের বিচারিক আদালত।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top