Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ , সময়- ৯:৩০ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

নচিকেতার ‘শর্টকাট’ ছবিতে অভিনয় করতে অপু বিশ্বাস কলকাতায়


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৪ জুন ২০১৮ ৮:৩৬ পিএম:
নচিকেতার ‘শর্টকাট’ ছবিতে অভিনয় করতে অপু বিশ্বাস কলকাতায়

‘শর্টকাট’ নামের ছবিতে অভিনয় করতে অপু বিশ্বাস এখন কলকাতায়, মঙ্গলবার থেকে শুটিং

বাংলাদেশের চলচ্চিত্রে অপু বিশ্বাসের ক্যারিয়ার একযুগ হতে চললো। এই সময় ৮০টির বেশি সিনেমায় অভিনয় করে তিনি হয়েছেন হালের শীর্ষ নায়িকাদের একজন। দর্শকদের সামনে হাজির হয়েছেন নানামাত্রিক চরিত্রে। এই তারকা এবারই প্রথম কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ছবির নাম ‘শর্টকাট’, এর গল্প লিখেছেন বাংলা গানে অত্যন্ত জনপ্রিয় একটি নাম নচিকেতা। ছবিটি পরিচালনা করবেন সুবীর মণ্ডল।

এমন খবর প্রকাশ করেছে কলকাতার বহুল প্রচলিত গণমাধ্যম আনন্দবাজার। সেখানে বলা হয়েছে, ছবিতে অপু বিশ্বাসের সঙ্গে অভিনয় করবেন পরমব্রত চট্টোপাধ্যায়। আরও থাকবেন গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন এবং বাংলাদেশের অরিন।

এ বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য অপু বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়। পরে ফেসবুকের মাধ্যমে চ্যানেল আই অনলাইনকে ‘শর্টকাট’ ছবিতে অভিনয়ের সত্যতা নিশ্চিত করেন অপু। জানান, আজ সোমবার সকাল ৭টার ফ্লাইটে ‘শর্টকাট’ ছবিতে অভিনয় করতেই কলকাতায় পৌঁছেছেন তিনি। মঙ্গলবার থেকে টানা শুটিং হবে কলকাতার বিভিন্ন লোকেশনে। ছবিতে তার চরিত্রের নাম নূরজাহান।

এদিকে ‘শর্টকাট’ নিয়ে শিল্পী নচিকেতা তার বক্তব্যে বলেছেন, এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোট্ট একটা গল্প। পরিচালক সুবীরকে দিয়ে বললাম নিজের মতো করে তৈরি করে নিতে। সুবীর কত ভাল ছবি বানাবে, আমি জানি না। ও মানুষটা খুব ভাল। তাই গল্পটা ওকেই দিলাম।

সুবীর মণ্ডল এই প্রথমবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। এর আগে তিনি শর্টফিল্ম, তথ্যচিত্রের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, আমাদের সকলের মধ্যেই একটা ‘শর্টকাট’ নেওয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ।

তিনি আরও বলেন, এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আর একটি ছেলে। দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এ বার তারা পরিস্থিতি থেকে বেরোতে পারে কি না সেটা নিয়েই গল্প।

নচিকেতা আরও বলেন, কলকাতাকে আমরা যে ভাবে দেখি, সেটাই তো শহরের আসল রূপ নয়। গভীরে গভীরে অনেক স্তর রয়েছে। বাংলা ছবিতেও সেগুলো উঠে আসেনি। এই ছবির মাধ্যমে সেগুলো দর্শক জানতে পারবেন। জানা গেছে, এই ছবি সংগীত পরিচালনা করবেন নচিকেতা নিজেই। জানা গেছে, সোমবার থেকেই শুরু হয়েছে ‘শর্টকাট’-এর শুটিং।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top