Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ , সময়- ১২:১৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
‘তারুণ্যের প্রথম ভোট উন্নয়নের স্বার্থে হোক, শন্তির পক্ষে হোক’ জামিনে মুক্ত ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনা ময়মনসিংহ মুক্ত দিবস আজ খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে রিটের আদেশ আগামীকাল  মনোনয়নপত্র ফিরে পাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা, ১২ ডিসেম্বর সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য ২০১৫ থেকে টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ প্রধান নির্বাচন কমিশনাসহ ছয়জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল ভোট প্রচারণায় সোহেল তাজের ছেলে ব্যারিস্টার তুরাজ 

ডি ফুয়েগো আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ঘটনায় ২৫ জন নিহত


ডেস্ক রিপোর্ট

আপডেট সময়: ৪ জুন ২০১৮ ৯:৩৬ পিএম:
ডি ফুয়েগো আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ঘটনায় ২৫ জন নিহত

গুয়াতেমালার ডি ফুয়েগো আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ঘটনায় ২৫ জন নিহত এবং তিন শতাধিক মানুষ আহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ হয়েছেন অসংখ্য মানুষ। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

রোববার দুপুরের কিছু সময় আগে মধ্য আমেরিকার সবচেয়ে সক্রিয় এ আগ্নেয়গিরিটি বিস্ফোরিত হয়। বিকাল ৪টা থেকে লাভা প্রবাহিত হতে থাকে। চলতি বছরে দ্বিতীয়বারের মতো এই আগ্নেয়গিরিটি বিস্ফোরিত হলো।

দেশটির সিসমোলজি অ্যান্ড ভলক্যানোলজি ইনস্টিটিউটের পরিচালক এডি সানচেজ জানান, অগ্ন্যুৎপাতের প্রবাহ ১৩০০ ডিগ্রি ফারেনহাইট (৭০০ সেলসিয়াস) তাপমাত্রায় পৌঁছেছিল।

আগ্নেয়গিরিটি গুয়াতেমালা সিটি থেকে ২৭ মাইল (৪৪ কিলোমিটার) দূরে অবস্থিত। আগ্নেয়গিরির বিস্ফোরণের ফলে এর আশপাশের গ্রামগুলোতে ধোঁয়া ও কালো ছাই নির্গত হয়ে ছড়িয়ে পড়েছে।

অগ্ন্যুৎপাতের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে এল রোদেও নামের একটি গ্রাম। সেখানকার অধিকাংশ মানুষই মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

ওই গ্রামেরই এক বাসিন্দা কনসুয়েলো হার্নান্ডেজ ডিয়ারিও দে সেন্ট্রোআমেরিকা পত্রিকাকে বলেন, ‘সবাই গ্রাম থেকে বের হয়ে আসতে পারেনি। আমার ধারণা তারা মারা গেছে।’

তিনি আরো বলেন, ‘যখন দেখলাম লাভা বের হচ্ছে তখন আমরা বাঁচার জন্য পাহাড়ের আড়ালে আশ্রয় নিয়েছিলাম।’ এপি, ইউএনবি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top