Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ , সময়- ২:৫৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু নিতে পারবেন না : ডিএমপি কমিশনার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী রাজধানীতে বিভিন্ন মসজিদ ও ঈদগাহে জামাতের সময়সূচী  ব্রাজিলের সাপোর্টার প্রধানমন্ত্রী, একই দলের সমর্থক জয় মুসলিম উম্মাহর ঐক্যে ফাটল সৃষ্টি করতেই ইসরাইলের সৃষ্টি নূর চৌধুরী'কে দেশে ফেরাতে কানাডার আদালতে মামলা করেছে সরকার নির্বাচনী কৌশলগত কারনেই জামায়াতের সঙ্গ ছাড়ছে বিএনপি বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে ৫-০ ব্যবধানে জয় পেল স্বাগতিক রাশিয়া বাগেরহাট ৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচিত এমপি'র শপথগ্রহণ ঘরমুখো মানুষ, চরম দুর্ভোগের মুখে পড়েছেন ট্রেনের যাত্রীরা

নৌপথে যাত্রীদের ব্যাপক ভিড় : ঘরমুখো সব মানুষ


ডেস্ক রিপোর্ট

আপডেট সময়: ১৩ জুন ২০১৮ ১০:০৯ এএম:
নৌপথে যাত্রীদের ব্যাপক ভিড় : ঘরমুখো সব মানুষ

ঈদ সামনে রেখে নৌপথে যাত্রীদের ব্যাপক ভিড় দেখা দিয়েছে। প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ইতিমধ্যেই রাজধানী থেকে যাত্রা শুরু করেছেন ঘরমুখো সব মানুষ। ফলে ঈদের কয়েক দিন আগেই ঢাকার নদীবন্দরে (সদরঘাট) যাত্রীদের উপচেপড়া ভিড়। অপরদিকে পবিত্র শবেকদর উপলক্ষে বুধবার সরকারি ছুটি থাকায় সদরঘাটে যাত্রীদের আরও ভিড় বাড়বে।

এদিকে মঙ্গলবার দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সদরঘাটে দুপুর ৩টার দিকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। পরে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে বিকাল ৪টায় আবার লঞ্চ চলাচল স্বাভাবিক হয়। যাত্রীদের নিরাপত্তাজনিত কারণেই এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

সরেজমিন দেখা গেছে, সকাল থেকে ঢাকা নদীবন্দরে (সদরঘাট) যাত্রীদের উপচেপড়া ভিড়। দুপুর গড়াতেই যাত্রীদের উপস্থিতি বাড়তে থাকে। দুপুরের দিকে ঝড়ো বৃষ্টির সঙ্গে মুহুর্মুহু বজ্রপাত হওয়ায় প্রায় এক ঘণ্টা সদরঘাটে লঞ্চ চলাচলে বিঘ্ন ঘটে। এ জন্য ঘাটে যাত্রীদের আরও ভিড় বাড়তে থাকে। সদরঘাটে আসার পরই লঞ্চে যাত্রীদের ওঠার তীব্র প্রতিযোগিতা দেখা যায়।

এদিকে ঝড়ো বৃষ্টি আর বজ্রপাতের কারণে রাজধানীতে প্রচণ্ড যানজট সৃষ্টি হওয়ায় তীব্র দুর্ভোগ দেখা দেয়। যানজটে পড়ে অনেকেই সময়মতো সদরঘাটে পৌঁছাতে পারেননি।

আগারগাঁও থেকে সদরঘাট আসা বরিশালের যাত্রী আবুল কালাম বলেন, ঝড়ো বৃষ্টি ও বজ্রপাতের কারণে তীব্র যানজট লেগে যায়। ফলে সদরঘাট পর্যন্ত পৌঁছতে লেগেছে ৪ ঘণ্টা। অনেক কষ্ট হয়েছে। তবুও পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ করতে পারব এ আশায় বাড়ি যাচ্ছি।

বিআইডব্লিউটিএর পরিচালক আবু জাফর হাওলাদার বলেন, ঈদ উপলক্ষে যাত্রীরা ইতিমধ্যেই বাড়ি যেতে শুরু করেছেন। লঞ্চ টার্মিনালে যাত্রীদের প্রচুর ভিড় লেগেছে। এর মধ্যে আজ (মঙ্গলবার) দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এক ঘণ্টা লঞ্চ চলাচল বন্ধ ছিল। ফলে যাত্রীদের উপচেপড়া ভিড়।পবিত্র শবেকদর উপলক্ষে বুধবার সরকারি ছুটি থাকায় সদরঘাটে যাত্রীদের আরও ভিড় বাড়বে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top