Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ , সময়- ৫:০৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বোনের প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসা বিএনপিকে রাজনৈতিক দল বলা যায় না, তারা একটি সন্ত্রাসী সংগঠন : সজীব ওয়াজেদ  নির্বাচনী সহিংসতা ঠেকাতে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করেছে পুলিশ | প্রজন্মকণ্ঠ বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আদেশ আগামী রোববার ১০ বছরে মানুষের আয় বেড়েছে প্রায় তিন গুণ : অর্থমন্ত্রী জাতির পিতাকে স্বীকৃতি দিতে বিএনপিকে চাপ ঐক্যফ্রন্টের শীর্ষস্থানীয় দুই নেতার  যেসকল আসনগুলিতে প্রার্থীর পরিবর্তন আনছেন আ'লীগ  মনোনয়ন চূড়ান্ত করতে আ'লীগের সংসদীয় বোর্ডের সভা আজ  ২১৮ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০

সেমিফাইনালে উঠল ইংল্যান্ড


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৮ জুলাই ২০১৮ ১:৩৫ এএম:
সেমিফাইনালে উঠল ইংল্যান্ড

সুইডেনকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড২৮ বছর পর ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ইংল্যান্ড। রাশিয়া বিশ্বকাপে শনিবার তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে গ্যারেথ সাউথগেটের দল। তারুণ্যনির্ভর ইংল্যান্ডকে ঠেকাতে পারল না সুইডেনের রক্ষণ। দুই অর্ধের দুটি গোলে সহজ জয়ে রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠেছে গ্যারেথ সাউথগেটের দল। 

সেমিফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ হবে রাশিয়া অথবা ক্রোয়েশিয়া। চতুর্থ কোয়ার্টার ফাইনাল ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত বারোটায় মুখোমুখি হবে রাশিয়া ও ক্রোয়েশিয়া। অপরদিকে, শুক্রবার সেমিফাইনাল নিশ্চিত করে ফ্রান্স ও বেলজিয়াম। 

ম্যাচের শুরু থেকে বল দখলে ইংল্যান্ড এগিয়ে থাকলেও ভালো কোনো সুযোগ তৈরি করতে পারছিল না। অবশেষে গোল আসে সেট পিস থেকে। আধঘণ্টার মাথায় অ্যাশলি ইয়াংয়ের কর্নারে লাফিয়ে উঠে দারুণ হেডে বল জালে পাঠান ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। জাতীয় দলের হয়ে লেস্টার সিটির ডিফেন্ডারের এটাই তার প্রথম গোল।

বিরতির ঠিক আগে ব্যবধান বাড়ানোর দারুন একটা সুযোগ পেয়েছিলেন রাহিম স্টার্লিং। অফসাইডের ফাঁদ এড়িয়ে পেছন থেকে উড়ে আসা বল নামিয়ে গোলরক্ষককে কাটাতে চেয়েছিলেন। কোনোমতে হাত লাগিয়ে বল পার হতে দেননি রবিন ওলসেন। আবার বল নিয়ন্ত্রণে নিয়ে শট মেরেছিলেন স্টার্লিং কিন্তু সামনে শরীরটা নিয়ে ঠেকালেন আন্দ্রিয়াস গ্রাংকভিস্ত।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফেরাতে পারতো রক্ষণের খোলস ফেলে সামনে এগোনো সুইডেন। মার্কুস বার্গের হেড বাঁয়ে ঝাঁপিয়ে দর্শণীয়ভাবে ঠেকান জর্ডান পিকফোর্ড।

উল্টো ৫৯তম মিনিটে আরেকটি গোল খেয়ে আরও চাপে পড়ে সুইডেন। ডান দিক থেকে জেসি লিনগার্ডের মাপা ক্রসে কাছ থেকে হেডে ব্যবধান বাড়ান ডেলে আলি। অপরপ্রান্তে ভিক্তর ক্লসনের শট দারুণভাবে ঠেকিয়ে সুইডেনকে আবার হতাশ করেন পিকফোর্ড। হতাশ করেন ৭১তম মিনিটেও কাছ থেকে বার্গের শটে বলে আঙুলের ডগা ছুঁইয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে।

ইংল্যান্ড আবারও দেখাল, সেট পিসে কত ভয়ঙ্কর হয়ে উঠেছে তারা। আর রাশিয়ার আসেরে প্রথমবারের মতো জাল অক্ষত থাকল পিকফোর্ডের নৈপুণ্যে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top