Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ , সময়- ৬:০৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মহাজোটের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে যাওয়ার শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসছে  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ  ভোট পর্যবেক্ষণের জন্য আবেদন শেষ তারিখ ২১ নভেম্বর  আ'লীগ যত রকম ১০ নম্বরি করার করুক, ভোট দেবো, ভোটে থাকব : ড. কামাল হোসেন মহাজোটের আসন বণ্টনের আলোচনা চেয়ে প্রধানমন্ত্রীর নিকট চিঠি   ভাসানীর আদর্শকে ধারণ করে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান  তরুণ ভোটারদের প্রাধান্য দিয়ে প্রণয়ন করা হচ্ছে আ'লীগের ইশতেহার  মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ  বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়নি  দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৭৪, নিখোঁজ সহস্রাধিক

বিশ্বের শীর্ষ তিন ধনীই প্রযুক্তিবিদ


ডেস্ক রিপোর্ট

আপডেট সময়: ৮ জুলাই ২০১৮ ৫:০৮ এএম:
বিশ্বের শীর্ষ তিন ধনীই প্রযুক্তিবিদ

ওয়ারেন বাফেটকে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনীদের তালিকার তিন নম্বরে উঠে এসেছেন ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের তথ্য অনুযায়ী, শুক্রবার (৬ জুলাই) ফেসবুকের শেয়ার মূল্য ২.৪ শতাংশ বৃদ্ধি পেলে জাকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ ছাড়িয়ে যায় ওয়ারেন বাফেটের মোট সম্পত্তিকে। এখন জাকারবার্গের ওপরে অবস্থান করছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। ফলে এই প্রথম বিশ্বের শীর্ষ তিন ধনীর তিনজনই প্রযুক্তিবিদ।

৩৪ বছর বয়সী জাকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ এখন ৮১ দশমিক ছয় বিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৬ লাখ কোটি টাকা) যা ৮৭ বছর বয়সী বাফেটের মোট সম্পত্তির ৩৭৩ মিলিয়ন ডলার বেশি।

কয়েকমাস আগে ব্যবহারকারীর তথ্য প্রাইভেসি কেলেঙ্কারির জেরে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের শেয়ার মূল্য কমে যায়। গত মার্চের ২৭ তারিখ ফেসবুকের শেয়ার মূল্য ছিল ১৫২.২২ ডলার। শুক্রবার কর্মদিবস শেষে ফেসবুকের শেয়ার মূল্য গিয়ে দাঁড়ায় ২০৩.২৩ ডলারে।

এক সময় বার্কশায়ার হ্যাথাওয়ে কোম্পানির প্রধান নির্বাহী ওয়ারেন বাফেট বিশ্বের এক নম্বর ধনী ছিলেন। কিন্তু ২০০৬ সাল থেকে বিভিন্ন দাতব্য কাজে নিজেকে নিয়োগ করায় তার সম্পত্তির পরিমাণ কমে আসে। তিনি বার্কশায়ারের ২৯০ মিলিয়ন শেয়ার বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠানে দান করেন যার বর্তমান মূল্য দাঁড়াত ৫০ বিলিয়ন ডলারেরও (৪ লাখ কোটি টাকা) বেশি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top