Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ , সময়- ৯:২৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা | প্রজন্মকণ্ঠ


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১১ জুলাই ২০১৮ ১২:৫০ এএম:
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা | প্রজন্মকণ্ঠ

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে মঙ্গলবার হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের লেগস্পিনার ফাহিমা খাতুন। চার ওভার বল করে আট রান দিয়ে চারটি উইকেট শিকার করেন তিনি। বাংলাদেশের প্রথম নারী বোলার হিসাবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন ফাহিমা খাতুন। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এই ম্যাচটিতে বাংলাদেশ জয় পেয়েছে আট উইকেটে। এই জয়ের ফলে ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলে তিনটিতেই জয় পেয়েছে সালমা খাতুনের দল। সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

মঙ্গলবার নেদারল্যান্ডসের স্পোর্টপার্ক মারশাকেরওয়ের্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে ১৬.২ ওভারে ৩৯ রানে অলআউট হয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন ওপেনার এশা রোহিত। বাকিদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। শূন্য রানে আউট হয়েছেন পাঁচজন। বাংলাদেশের বোলারদের মধ্যে হ্যাটট্রিক করেন ফাহিমা খাতুন। তিনি মোট চারটি উইকেট শিকার করেন। ১৩তম ওভারের চতুর্থ বলে উদেনি দোনা, পঞ্চম বলে এশা রোহিত ও ষষ্ঠ বলে কাভিশা এগোদাগেকে সাজঘরে ফেরান তিনি। এছাড়া রুমানা আহমেদ দুই ওভার বল করে চার রান দিয়ে দুইটি উইকেট শিকার করেন। ২.২ ওভার বল করে দুই রান দিয়ে দুইটি উইকেট শিকার করেন নাহিদা আক্তার।

পরে বাংলাদেশ ব্যাট করতে নেমে ৬.৫ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলের পক্ষে সর্বোচ্চ ২১ রান করে অপরাজিত থাকেন নিগার সুলতানা। ১৫ রান করেন সানজিদা ইসলাম। সংযুক্ত আরব আমিরাতের বোলারদের মধ্যে সুভা শ্রীনিভাসন ১টি ও নিশা আলী ১টি করে উইকেট শিকার করেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন ফাহিমা খাতুন। আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে আইসিসি নারী বিশ্বকাপের ষষ্ঠ আসর। টুর্নামেন্টে মোট দশটি দল অংশ নিবে। বিশ্বকাপের জন্য আগে থেকেই আটটি দল নির্ধারিত হয়ে আছে। এই বাছাইপর্ব থেকে সেরা দুইটি দল বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ পাবে।

সংক্ষিপ্ত স্কোর : 

সংযুক্ত আরব আমিরাত নারী দল: ৩৯ (১৬.২ ওভার)

বাংলাদেশ নারী দল: ৪০/২ (৬.৫ ওভার)

দেশসংবাদ/আইশি


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top