Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ , সময়- ৪:১৪ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
খালেদা জিয়ার চিকিৎসা বিতর্ক কেন ? বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাত শেষে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী | প্রজন্মকণ্ঠ পছন্দের হাসপাতালে চিকিৎসার জন্য আবেদন খালেদা জিয়ার | প্রজন্মকণ্ঠ খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি : ওবায়দুল কাদের বিএনপি-জামায়াত ক্লিনহার্ট অপারেশন চালিয়ে আ'লীগের অসংখ্য নেতাকর্মীকে নির্যাতনের শিকার করেছিল : প্রধানমন্ত্রী  ধর্মমন্ত্রী ও ভূমিমন্ত্রীর  কড়া সমালোচনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল করেছে বিএনপি আ'লীগের প্রতিনিধিদলের উত্তরবঙ্গ সফর শুরু । প্রজন্মকণ্ঠ   বিজিবি-বিএসএফ সম্মেলন : সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনার অঙ্গীকার | প্রজন্মকণ্ঠ  সেমিফাইনাল নিশ্চিত করতে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ, আগামীকাল | প্রজন্মকণ্ঠ

রিয়ালকে পাঠিয়ে দিলেন নিজের বিদায়ী চিঠি


ডেস্ক রিপোর্ট

আপডেট সময়: ১১ জুলাই ২০১৮ ১:১৩ এএম:
রিয়ালকে পাঠিয়ে দিলেন নিজের বিদায়ী চিঠি

গ্রীসে বসে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসের হয়ে গেছেন। আনুষ্ঠানিকভাবে সদ্য সাবেক হয়ে যাওয়া ক্লাবকে সশরীরে বিদায় বলা সম্ভব হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর। তাই বিদায় বলতে প্রাচীন পন্থায় ফিরে গেলেন সিআর সেভেন। রিয়ালকে পাঠিয়ে দিলেন নিজের বিদায়ী চিঠি। 

লিখেছেন-

‘রিয়াল মাদ্রিদের হয়ে এতগুলো বছর খেলা, মাদ্রিদের মতো এত সুন্দর একটা শহরে থাকতে পারা আমার জীবনে সবচেয়ে আনন্দময় সময়গুলোর একটি। আমার ভাবনায় দারুণ এই ক্লাব, সমর্থক ও শহরের জন্য কৃতজ্ঞতা উঠে আসছে বারংবার। সবার কাছে যে ভালোবাসা ও আন্তরিকতা পেয়েছি, তার জন্য ধন্যবাদ জানানো ছাড়া আমার দেয়ার আর কিছুই নেই।

তারপরও আমি বিশ্বাস করি, নতুন জীবনে প্রবেশ করার সময় এসেছে। আর যে কারণেই আমি এই দলবদলে মত দিয়েছি। আমি সবার মনের অবস্থা বুঝতে পারছি। বিশেষ করে আমার ভক্তদের। তাই সবার উদ্দেশ্যে হাতজোড় অনুরোধ, দয়া করে আমাকে বোঝার চেষ্টা করুন।

দারুণ নয়টা বছর কেটেছে। একেকটা বছর সম্পূর্ণ আলাদা। বেশ উত্তেজনায় ভরা একটা সময় এখানে কাটিয়েছি। কিন্তু কখনো কখনো রিয়াল মাদ্রিদে কাজ করা বেশ কঠিন ছিল। কারণ তাদের চাহিদা ছিল অনেকবেশি। অবশ্য আমি সেটা ভালো করেই জানতাম বলে এখানে নিজের মতো করে সময় কাটিয়েছি।

এখানে মাঠে কিংবা ড্রেসিংরুমে দারুণকিছু সতীর্থ ছিল আমার। সবসময় আন্তরিকতায় পূর্ণ একটা ভিড় দেখেছি। আমরা একসঙ্গে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি, পাঁচ বছরে চারটি। এখানেই আমার নামের পাশে ৪ ব্যালন ডি’অর ও ৩ গোল্ডেন বুট যোগ হয়েছে। সবকিছুই অসাধারণ এই ক্লাবে এসে হয়েছে।

রিয়াল মাদ্রিদ আমার হৃদয় জয় করেছে, আমার পরিবারেরও। আর যে কারণেই আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই ক্লাবকে, প্রেসিডেন্টকে, পরিচালক, সতীর্থ, সকল কোচ, চিকিৎসক, ফিজিশিয়ান আর ক্লাবে কাজ করা অসাধারণ সব কর্মীদের। যারা অক্লান্ত পরিশ্রমে সব অসম্ভবকে সম্ভব করেছেন।

এখানে আমি অনেক পেয়েছি। তাই সময় এখন নতুনভাবে চক্র শুরু করার। আমি এই শার্ট, ব্যাজ রেখে যাচ্ছি। আর সান্তিয়াগো বার্নাব্যু সবসময় হৃদয়েই থাকবে। যেখানেই থাকি না কেনো।

আবারও সবাইকে ধন্যবাদ। নয় বছর আগে যা বলে শুরু করেছিলাম তাই বলে শেষ করছি- হালা মাদ্রিদ! গ্রিসে ছুটি কাটাতে যাওয়া ক্রিস্টিয়ানো রোনালদো মঙ্গলবার জুভেন্টাসের সভাপতি আন্দ্রে আগ্নেলির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। ওই বৈঠকেই ঠিক হয় রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় মৌসুমের সম্পর্ক চুকিয়ে রোনালদোর জুভেন্টাসে যোগ দেয়ার বিষয়টি।

মহাতারকাকে দলে টানতে ১০৫ মিলিয়ন ইউরোতে চুক্তি পাকাপাকি করেছে জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ। চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। এই চার বছরে বাৎসরিক ৩০ মিলিয়ন ইউরো করে বেতন ধরা হয়েছে সিআর সেভেনের। সঙ্গে আনুষাঙ্গিক সুযোগ সুবিধা তো থাকছেই।

রিয়ালের হয়ে ৯ বছরে দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ১৫টি শিরোপা জিতেছেন রোনালদো।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top