Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ , সময়- ৩:৩০ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বৈশ্বিক ক্ষুধা সূচকে গত বছরের তুলনায় আরও দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ রাষ্ট্রদ্রোহ মামলার পর এবার ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা চলতি বছরেই বাংলাদেশে চালু হচ্ছে ই-পাসপোর্ট শেষ পর্যন্ত ভর্তুকি দিয়ে গ্যাসের দাম না বাড়ানোর সিদ্ধান্ত : বিইআরসি নরসিংদীর ‘জঙ্গি আস্তানায়’ যৌথবাহীনির অভিযান সমাপ্ত  এই মুহূর্তে কোনও রাজবন্দি নাই, যারা আছে তারা সবাই অপরাধী : তথ্যমন্ত্রী অনুসন্ধানী সাংবাদিকতা ছাড়া দুদক টিকবে না : দুর্নীতি দমন কমিশন নরসিংদীর 'জঙ্গি আস্তানা' থেকে দু'টি লাশ উদ্ধার, জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান ৮ হাজার রোহিঙ্গার প্রথম তালিকা যাচাই করে তথ্য স্বীকার করেছে মায়ানমার জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই : পানি সম্পদ মন্ত্রী

দেশের পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ছয়জন নিহত


প্রজন্মকণ্ঠ রিপোর্ট

আপডেট সময়: ২৪ জুলাই ২০১৮ ১:১০ পিএম:
দেশের পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ছয়জন নিহত

দেশের পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে যশোর দু্জন, নড়াইল, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নারায়ণগঞ্জে একজন করে মোটা চারজন নিহত হয়েছেন। র‌্যাব ও পুলিশের দাবি, নিহতরা ডাকাত দলের সদস্য। তাদের নামে বিভিন্ন থানায় মামলা রয়েছে। 

সোমবার (২৩জুলঅই) দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

যশোর: যশোরের মণিরামপুরে অজ্ঞাত দুই ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি, নিহত দুই ব্যক্তি ডাকাতদলের সদস্য। দুই দল ডাকাতের গোলাগুলিতে তাদের মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাতে লাশ দু’টি উদ্ধার করা হয়। 

মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী একটি পরিবহন পুলিশ পাহারায় পার করে দিয়ে আসার পর গাঙ্গুলিয়া আমতলা মোড়ে পৌঁছালে গুলির শব্দ শুনতে পান খেদাপাড়া ক্যাম্পের ইনচার্জ এসআই আইনুদ্দিন। তখন তিনি রোহিতা বাজারের দিকে খানিকটা এগিয়ে দেখেন কিছু লোক পালিয়ে যাচ্ছে। ওইসময় রাস্তার দু’পাশে দু’টি লাশ পড়ে থাকতে দেখেন তিনি। পরে অতিরক্ত পুলিশ গিয়ে লাশ দুটি উদ্ধার করে সকাল ছয়টার দিকে মর্গে পাঠানো হয়। তিনি বলেন, ঘটনাস্থল থেকে চারটি দা, দু’টি রশি ও একটি করাত উদ্ধার হয়েছে। ধারণা করা হচ্ছে, দুই দল ডাকাতের মধ্যে গোলাগুলিতে তাদের মৃত্যু হয়েছে। নিহতদের একজনের পরনে চেক শার্ট ও প্যান্ট ছিল। অপরজনের বয়স পরনে প্রিন্টের শার্ট ও লুঙ্গি ছিল। তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

নড়াইল : নড়াইলের লোহাগড়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছেন। সোমবার (২৩ জুলাই) রাত ৩টার দিকে লোহাগড়া উপজেলার কচুবাড়িয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় একটি ওয়ানস্যুটারগান, দুই রাউন্ড গুলি, দু’টি ধরালো অস্ত্র ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়েছে। এদিকে, বুন্দকযুদ্ধের সময় লোহাগড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুল হাসান, এএসআই প্রলয় চক্রবর্তী, কনস্টেবল মুরাদ ও টিটু আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে কয়েকজন ডাকাত কচুবাড়িয়া এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে।পুলিশ সেখানে উপস্থিত হলে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের এক পর্যায়ে পুলিশ গুলিবিদ্ধ এক ডাকাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ডাকাতের পরিচয় এখনো পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জ উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ে এক ব্যক্তি নিহত হয়েছেন।সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার মোবারকপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।র‌্যাব-৫ জানায়, দিবাগত রাত দেড়টার দিকে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছেন। গোলাগুলির সময় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সালাউদ্দিন আহমেদ জানিয়েছেন, হাসপাতালে আনার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়। নিহতের লাশ বর্তমানে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

নাটোর: নাটোরের লালপুরে র‌্যাবের সাঙ্গে বন্দুকযুদ্ধে আহাদুল ইসলাম (৩৮) নামে এক মাদক ব্যাবসায়ী নিহত হয়েছে। এসময় আহত হয়েছেন র‌্যাবের দুই সদস্য। মঙ্গলবার (২৪ জুলাই) রাত দুইটার দিকে উপজেলার গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামের আনসার কাটা মোড় নামক স্থানে ওই বন্দুকযুদ্ধ হয়। নিহত মাদক ব্যবসায়ী আহাদুল ইসলাম উপজেলার কাজিপাড়া গ্রামের মোমিন এর ছেলে। আহত র‌্যাব সদস্যদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। র‌্যাব-৫,সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী মস্তফা জানান, ২৪ তারিখ রাত্রি ০২:১০ ঘটিকার দিকে নাটোর ক্যাম্পের একটি টহল দল ডিউটি পালনকালে নাটোর জেলার লালপুর থানাধীন গোপালপুর রেলেগেটে অবস্থান করছিল। এসময় লালপুর হতে বনপাড়ার দিকে চলমান ০২ জন যাত্রীবাহী একটি মোটর সাইকেলকে সন্দেহজনক ভাবে চলাচল করতে দেখলে র‌্যাবের টহল দল তার পিছু নেয়। মোটর সাইকেলটির আরোহীরা গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামস্থ আনসার কাটা মোড় নামক স্থানে পাকা রাস্তার পূর্ব পার্শ্বে জনৈক মাবুদ খাঁ এর আখ ক্ষেতের পার্শ্বে পূর্বে থেকে অপেক্ষারত ০২ জন অজ্ঞাত ব্যক্তিকে ০১ টি সাদা রং এর প্লাষ্টিক বস্তা হাত বদলের সময় র‌্যাবের টহল দল সেখানে উপস্থিত হয়। টহল দলের উপস্থিতি টের পেয়ে উক্ত মোটর সাইকেলের ০২ জন আরোহী দ্রুত পালিয়ে যায়। অপর ০২ ব্যক্তিকে র‌্যাবের টহল দল নিজেদের পরিচয় দিয়ে আত্মমর্পনের নির্দেশ দিলে তারা আখ ক্ষেতের দিকে পালিয়ে যাবার চেষ্টা করে। র‌্যাবের টহল দলের সদস্যরা তাদের ধাওয়া করলে তারা টহল দলকে লক্ষ্য করে অতর্কিত গুলি বর্ষণ করে। তখন টহল দল সরকারী সম্পদ ও নিজেদের জানমাল রক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে। উভয় পক্ষের মধ্যে আনুমানিক ৫ মিনিট গুলি বিনিময়ের পর ঘটনাস্থলে অজ্ঞাতনামা ০১ জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় এবং দলের অপর সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়। আহত ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের আহত ০২ সদস্যকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। 

এদিকে, ঘটনাস্থল থেকে (ক) ০১ (এক) ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল, (খ) ০২ (দুই) রাউন্ড গুলি ভর্তি ০১ (এক) টি ম্যাগাজিন, (গ) পিস্তলের গুলির ০২ (দুই) টি খালি খোসা, (ঘ) ফেন্সিডিল ৫৭ (সাতান্ন) বোতল, (ঙ) নগদ ৪৭৫/- (চারশত পাঁচাত্তর) টাকা, (চ) ০১ (এক) টর্চ লাইট, (ছ) ০১ (এক) টি মোবাইল ফোন, (জ) ০১ (এক) টি সিম কার্ড (ঝ) বিভিন্ন কালারের ০৪ (চার) টি স্যান্ডেল উদ্ধার করা হয়। গণমাধ্যমে পাঠানো প্রেস রিলাজে র‌্যাব-৫ দাবী করে, নিহত আহাদুল (৩৮) এর বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় মাদক ও চোরাচালান সহ ০৮ টি মামলা রয়েছে। সে নাটোর জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। ধারনা করা হচ্ছে যে নিহত ও পলাতক ব্যক্তিরা মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের জন্য উক্ত নির্জন স্থানে অবস্থান করছিল।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী ও ২০ মামলার আসামি আলমগীর হোসেন ওরফে বিয়ার আলমগীর (৩৫) নিহত হয়েছেন। এতে র‌্যাবের দুই সদস্যও আহত হয়েছেন। এ সময় দুই রাউণ্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল ও দেড় হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব।

মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় সোনারগাঁওয়ের চেঙ্গাকান্দি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত আলমগীর কাঁচপুরের বেপারিপাড়া এলাকার মৃত মানিক বেপারির ছেলে।র‌্যাব ১১-এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ গণমাধ্যমকে জানান, মাদক চোরাচালানের খবর পেয়ে সোনারগাঁওয়ের চেঙ্গাকান্দি এলাকায় মঙ্গলবার ভোরে অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যাসায়ীরা গুলি করতে করতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। 

আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।এতে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় র‌্যাবের দুই সদস্য হাবিলদার মো. হাবিব ও কস্টেবল মো. মিজান এবং মাদক ব্যবসায়ী বিয়ার আলমগীরকে উদ্ধার করে সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসাধীন এ মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়। এ সময় গুলিসহ একটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top