Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ , সময়- ৮:৪৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
নরসিংদীর ‘জঙ্গি আস্তানায়’ যৌথবাহীনির অভিযান সমাপ্ত  এই মুহূর্তে কোনও রাজবন্দি নাই, যারা আছে তারা সবাই অপরাধী : তথ্যমন্ত্রী অনুসন্ধানী সাংবাদিকতা ছাড়া দুদক টিকবে না : দুর্নীতি দমন কমিশন নরসিংদীর 'জঙ্গি আস্তানা' থেকে দু'টি লাশ উদ্ধার, জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান ৮ হাজার রোহিঙ্গার প্রথম তালিকা যাচাই করে তথ্য স্বীকার করেছে মায়ানমার জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই : পানি সম্পদ মন্ত্রী চারদিনের সফরে রিয়াদের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী ড. কামালের হোসেনের টার্গেট সম্ভবত ক্ষমতায় যাওয়া নয়, তার টার্গেট শেখ হাসিনা : ওবায়দুল কাদের বিএনপির নেতৃত্বাধীন ভেঙে গেল ২০ দলীয় জোট, বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি জঙ্গি আস্তানা : শেখেরচরে জঙ্গি আস্তানায় অভিযান, গুলির শব্দ

আবারও কেঁপে উঠল ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপ


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৯ আগস্ট ২০১৮ ৭:৩৭ পিএম:
আবারও কেঁপে উঠল ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপ

পাঁচদিনের মাথায় আবারও কেঁপে উঠল ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপ৷ বৃহস্পতিবার দ্বীপটিতে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স৷ এ ঘটনায় তাৎক্ষনিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, গত রোববারের শক্তিশালী ভূমিকম্পের পর স্থানীয় বাড়িঘর ও স্থাপনাগুলো এমনিতেই দুর্বল ছিল। বৃহস্পতিবারের ভূমিকম্পে কিছু বাড়িঘর ধসে পড়েছে। এসময় লোকজন আতঙ্কিত হয়ে রাস্তায় বের হয়ে যায়।

ইন্দোনেশিয়ার দুর্যোগ প্রশমন সংস্থা বিএনপিবির এক মুখপাত্র টুইটারে লিখেছেন, ‘৬ দশমিক ২ মাত্রার শক্তিশালী কম্পন অনুভব করার পর আশ্রিত ও অন্যান্য লোকজন তাদের বাড়িঘর থেকে ছুটে বের হয়ে গেছে। লোকজন এখনো মানসিকভাবে বিধ্বস্ত। বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে।’

মার্কিন ভূতাত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, ভূমিকম্পটি ছিল ৫ দশমিক ৯ মাত্রার। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১০ কিলোমিটার। এর কেন্দ্রটি ভূভাগে হওয়ায কোনো সুনামির ঝুঁকি নেই বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

গত রোববার লম্বকে ৬ দশমিক ৯ মাত্রার ভূমিকম্পে আঘাত হেনেছিল। এতে নিহতের সংখ্যা ১৩১ এ দাঁড়িয়েছে বলে দুর্যোগ প্রশমন বিভাগ জানিয়েছে। তবে স্থানীয় পর্যায়ের দাবি নিহতের সংখ্যা ৩৪৭।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top