Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ , সময়- ৯:২২ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

এ কেমন বর্বরতা ? ঝাঁকে ঝাঁকে নিষ্পাপ শিশুদের হত্যা 


ডেস্ক রিপোর্ট

আপডেট সময়: ১০ আগস্ট ২০১৮ ১০:২৩ এএম:
এ কেমন বর্বরতা ? ঝাঁকে ঝাঁকে নিষ্পাপ শিশুদের হত্যা 

ইয়েমেনে আবারও হত্যা করা হয়েছে এক ঝাঁক নিষ্পাপ শিশুকে। স্কুলবাসে করে কুরআনের ক্লাসে যাওয়ার সময় সৌদি হামলায় তাদের প্রাণহানি ঘটেছে। আল-মাসিরা টিভি চ্যানেলে নিহত শিশুদের ছবি ও ভিডিও সম্প্রচার করা হচ্ছে। এসব ভিডিও দেখলে যেকোনো পাষণ্ডের চোখের কোণেও অশ্রু জমার কথা। কিন্তু আগ্রাসীদের হৃদয় যেন একবারের জন্যও কাঁপছে না। সেখানে একের পর এক শিশুহত্যা চলছেই।

টিভি ফুটেজে দেখা গেছে, স্কুল ড্রেস পরা হতাহত শিশুদের নিয়ে দৌড়াচ্ছে তাদের স্বজনরা। এক বাবা তার ক্ষত-বিক্ষত সন্তানের নিথর দেহ নিয়ে ছুটছেন এ আশায় যে, দ্রুত চিকিৎসা পেলে হয়তো এখনও বেঁচে যাবে তার আদরের সন্তান। এসব দৃশ্য এতটাই মর্মান্তিক যে, এগুলোর ওপর বেশিক্ষণ চোখ রাখার উপায় নেই। আহত শিশুদের অনেকেই নির্বাক হয়ে গেছে। সারা শরীর থেকে রক্ত ঝরলেও তাদের মুখে কোনো শব্দ নেই। ভয় আর প্রচণ্ড ব্যথায় তারা মুখের ভাষা হারিয়ে ফেলেছে।

আন্তর্জাতিক রেডক্রস কমিটি জানিয়েছে, হতাহত শিশুদের সবারই বয়স ১৫ বছরের কম। গতকাল (বৃহস্পতিবার) স্কুল ছাত্রদের বহনকারী বাসটি যখন সা’দা প্রদেশের দাহিয়ান মার্কেটের ভেতর দিয়ে যাচ্ছিল ঠিক তখনি সেটাকে লক্ষ্য করে হামলা চালায় সৌদি জঙ্গি বিমান।

আন্তর্জাতিক আইনের আওতায় কোনো যুদ্ধক্ষেত্রে বেসামরিক নাগরিকদের অবশ্যই সুরক্ষিত রাখতে হবে বলে উল্লেখ করেছে রেডক্রস। ‘সেভ দ্য চিলড্রেন’ এ হামলাকে ভয়াবহ আখ্যা দিয়ে অবিলম্বে ঘটনাটির পূর্ণ ও নিরপেক্ষ তদন্ত দাবি করেছে। কিন্তু সৌদি আরব বলছে, তারা কোনো অন্যায় করে নি।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি হামলার কঠোর নিন্দা জানিয়ে এর বিরুদ্ধে আন্তর্জাতিক পদক্ষেপের দাবি জানিয়েছেন। আগ্রাসীরা যাতে আর এ ধরণের অপরাধ না করে সেজন্য সৌদি আরব ও তার মিত্র দেশগুলোর ওপর চাপ বাড়াতে বলেছেন তিনি।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও তার কয়েকটি মিত্রদেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহালের জন্য সামরিক আগ্রাসন শুরু করলেও সৌদি আরব সে লক্ষ্য অর্জন করতে পারে নি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top