Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ , সময়- ২:০৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিএনপির নির্বাচনে আসার পিছনে ভিন্ন উদ্দেশ্য রয়েছে : মেনন  ডিসেম্বরের পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অসম্ভব নির্বাচন বানচাল করার জন্য বিনা উস্কানিতে এই নাশকতা : ওবায়দুল কাদের কী ঘটেছে রাজধানী ঢাকার নয়াপল্টনে ? দেশকে এগিয়ে নিতে বিশ্বাসঘাতকদের প্রয়োজন নেই : শেখ হাসিনা রাজধানীর নয়াপল্টনে পুলিশ-বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপক্ষে ভোটের মাঠে  নির্বাচন কমিশনের সঙ্গে হয়রানি ও গায়েবি মামলার বিষয়ে আলোচনা হয়েছে : মির্জা ফখরুল সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো

ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিনে ১ লাখ ৩১ হাজার মামলা, জরিমানা ৩ কোটি


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১০ আগস্ট ২০১৮ ৩:১১ পিএম:
ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিনে ১ লাখ ৩১ হাজার মামলা, জরিমানা ৩ কোটি

চলমান ট্রাফিক সপ্তাহের প্রথম পাঁচদিনে সারাদেশে মোট এক লাখ ৩১ হাজার ৩৬৭টি মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিশ। জরিমানা হিসেবে আদায় হয়েছে তিন কোটির অধিক অর্থ। ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এসব মামলা দেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্স।

পুলিশ হেডকোয়ার্টার্সের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ হেড কোয়ার্টার্স জানায়, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের প্রথম পাঁচদিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মোট ৯৭ হাজার ৪৬টি যানবাহন; লাইসেন্স নয়া থাকায় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা হয়েছে।

এ সময়ে তিন কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা জরিমানা আদায় হয়েছে। এছাড়া আইনগত ব্যবস্থা হিসেবে তিন হাজার ২৫৫টি যানবাহন জব্দ হয়েছে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে ৫ অগাস্ট থেকে শুরু হয় ট্রাফিক সপ্তাহ। ওইদিন দুপুরে রাজধানীর গুলিস্তানে সাতদিনব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রথমদিন সারাদেশে ১৯ হাজার ৩৬৬টি মামলা করে পুলিশ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top