Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ , সময়- ৮:৩২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে আর্থিক অনুদান বন্ধের ঘোষণা আমেরিকার ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে রাষ্ট্রপতির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত নির্বাচনে অংশ নেবেন আবদুল লতিফ সিদ্দিকী  ‘মদিনা সনদেই মহানবী (সা.) ধর্মনিরপেক্ষতার কথা বলেছেন’ : সমাজকল্যাণমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের হয়ে জাপার সম্ভাব্য প্রার্থীর তালিকা  গুজব খবর : বঙ্গবন্ধু স্যাটেলাইট নিখোঁজ  ! আ'লীগ ও মহাজোটের মনোনয়ন ঘোষণা দিন পাঁচেক দেরি হবে : ওবায়দুল কাদের বিকৃত ইতিহাস থেকে দেশকে মুক্ত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত, আটক ১

ছাত্রলীগ বঙ্গবন্ধুর আশীর্বাদপুষ্ঠ ইতিহাস সৃষ্টিকারী একটি সংগঠন : শোভন


অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৩১ আগস্ট ২০১৮ ৬:৫০ এএম:
ছাত্রলীগ বঙ্গবন্ধুর আশীর্বাদপুষ্ঠ ইতিহাস সৃষ্টিকারী একটি সংগঠন : শোভন

ছাত্রলীগকে আরো মানবিক হওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি বলেন, ছাত্রলীগ একটি গৌরবের নাম। বঙ্গবন্ধুর আশীর্বাদপুষ্ঠ ইতিহাস সৃষ্টিকারী একটি সংগঠন। এই আদর্শিক প্রতিষ্ঠানটির সদস্য হওয়া গৌরবের। নিজেদের গৌরাবাম্বিত করতে হলে এই সংগঠনটির গৌরবজনক পরিচিতিকে লালন করতে হবে। বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহসিন হল ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শোভন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল জনগণের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে অর্থনৈতিক মুক্তি অর্জন করা। ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত রাষ্ট্র বিনির্মাণে বঙ্গবন্ধু আজন্ম লড়াই-সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন আপোষহীন, অন্যায়ের কাছে কখনও মাথা নত করেননি। বঙ্গবন্ধুর দর্শন থেকে আমাদের শিক্ষা গ্রহণ করতে হবে।

ছাত্রলীগের সভাপতি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের পতাকাতলে বাংলার মানুষকে সংগঠিত করার কাজ করতে হবে। আমরা বাংলার মানুষ ও শেখ হাসিনার একজন সেবক হিসাবে কাজ করতে চাই।

বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরতে ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, তৃণমূলে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কথা প্রচার করতে হবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উন্নয়নের চিত্র ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। সেই সঙ্গে নানা ধরনের প্রোপাগান্ডার প্রচারণার জবাবও দিতে হবে ছাত্রলীগ নেতা-কর্মীদের।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, আদর্শিক পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন নিয়ে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি, দেশরত্ন শেখ হাসিনা সেই স্বপ্নকে পূর্ণতা দিতে ছাত্রলীগের উপরই আস্থা রেখেছেন। আমার-আপনার, আমাদের ছাত্রলীগের লাখো আদর্শিক কর্মীর নিজ নিজ অবস্থান থেকে দেশরত্ন শেখ হাসিনার চলার পথকে মসৃণ রাখতে, উন্নয়নের মার্কা নৌকার নিরলস কাজ করতে যদি প্রতিজ্ঞাবদ্ধ হন, তাহলে ‘শেখ হাসিনার ছাত্রলীগ’ আপনাকে স্বাগত জানাতে, আপনার যোগ্যতা, শ্রম আর ত্যাগের যথাযথ মূল্যায়ন করতে অধীর চিত্তে অপেক্ষা করছে।

হল শাখা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানির সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, হলের প্রাধ্যক্ষ ড. নিজামুল হক ভুঁইয়া ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top