Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ , সময়- ১০:১৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
খালেদা জিয়ার চিকিৎসা বিতর্ক কেন ? বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাত শেষে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী | প্রজন্মকণ্ঠ পছন্দের হাসপাতালে চিকিৎসার জন্য আবেদন খালেদা জিয়ার | প্রজন্মকণ্ঠ খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি : ওবায়দুল কাদের বিএনপি-জামায়াত ক্লিনহার্ট অপারেশন চালিয়ে আ'লীগের অসংখ্য নেতাকর্মীকে নির্যাতনের শিকার করেছিল : প্রধানমন্ত্রী  ধর্মমন্ত্রী ও ভূমিমন্ত্রীর  কড়া সমালোচনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল করেছে বিএনপি আ'লীগের প্রতিনিধিদলের উত্তরবঙ্গ সফর শুরু । প্রজন্মকণ্ঠ   বিজিবি-বিএসএফ সম্মেলন : সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনার অঙ্গীকার | প্রজন্মকণ্ঠ  সেমিফাইনাল নিশ্চিত করতে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ, আগামীকাল | প্রজন্মকণ্ঠ

সাব্বিরের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের যত অভিযোগ


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ২ সেপ্টেম্বর ২০১৮ ১২:০৮ পিএম:
সাব্বিরের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের যত অভিযোগ

সাব্বিরের বিরুদ্ধে যত অভিযোগসাম্প্রতিক সময়ের বাজে পারফরম্যান্সের পাশাপাশি একের পর এক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে সাব্বির রহমান রুম্মনের বিরুদ্ধে। একজন তারকা ক্রিকেটার হয়েও অপ্রত্যাশিত কর্মকাণ্ড করে যাচ্ছেন তিনি।

২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলার সময় চট্টগ্রামে নিজের হোটেল কক্ষে ‘নারী অতিথি’ নিয়ে রাত্রিযাপন করার অপরাধে সাব্বিরকে মোটা অঙ্কের জরিমানা করা হয়েছিল।

২০১৭ সালের ডিসেম্বরে জাতীয় লিগের ম্যাচ চলাকালীন ‘ম্যাও’ বলার অপরাধে এক কিশোরকে মাঠের সাইড স্কিনের পাশে নিয়ে বেধড়ক প্রহার করেন সাব্বির।

চলতি বছরের জুনে ভারতের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলা অবস্থায় মামুলি বিষয় নিয়ে সতীর্থ মেহেদি হাসান মিরাজের সঙ্গে হাতাহাতিরও অভিযোগ আছে সাব্বিরের বিরুদ্ধে। এছাড়া রাতভর মেয়েদের সঙ্গে ভিডিও চ্যাটিংয়ের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। 

শুধু তাই নয়, গত জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলার সময় ফেসবুকে দুই সমর্থককে অকথ্য ভাষায় গালমন্দ করেন সাব্বির। এসব কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে তলব করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করে।

এদিকে গত বছর বাংলাদেশে ঘরোয়া ক্রিকেট খেলতে আসা পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রীকে পর্যন্ত ইভটিজিংয়ের অভিযোগ ওঠে সাব্বিরের বিরুদ্ধে। লিগে খেলা চলাকালীন গ্যালারি থাকা সানিয়া মির্জাকে ইভটিজিং করেন সাব্বির রহমান। আর এ নিয়ে বেজায় চটে যান পাকিস্তানি অলরাউন্ডার। সরাসরি অভিযোগ করেন সিসিডিএম চেয়ারম্যানের কাছে। জানান স্ত্রীকে টিজ করার বিষয়টি।

কেন একের পর এক শৃঙ্খলা ভঙ্গের মতো কাজ করে যাচ্ছেন সাব্বির। এ প্রসঙ্গে শনিবার বিসিবির শৃঙ্খলা কমিটির অন্যতম সদস্য ইসমাইল হায়দার মল্লিক বলেন, গাইডেন্সের কথা বলব। বন্ধুবান্ধব যাদের সঙ্গে চলে, তাদের কারণে হতে পারে। বোর্ডপ্রধান কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন। ভবিষ্যতে আরও কড়া শাস্তি দেয়া হতে পারে। তখন হয়তো ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটেও সে দীর্ঘমেয়াদে নিষিদ্ধ থাকতে পারে।

তার শাস্তি প্রসঙ্গে বিসিবির এ পরিচালক বলেন, সম্প্রতি ফেসবুকের একটা ঘটনার কারণে তাকে ডাকা হয়েছে। সে বলেছে, তার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। তার যাবতীয় কার্যকলাপকে বিবেচনা করেছি, তাকে সতর্ক করা হয়েছে। সে ছয় মাস আন্তর্জাতিক দলে খেলতে পারবে না। এই সুপারিশ বোর্ড প্রেসিডেন্টকে পাঠানো হবে। তিনি অনুমোদন দিলে, আগামীকাল থেকেই এটি কার্যকর হবে।

সে কি ফেসবুকের বিষয়টি স্বীকার করেছে? এমন প্রশ্নের জবাবে মল্লিক বলেন, সে বলেছে হ্যাক হয়েছিল। বাকি কার্যকলাপের বিষয়ে সে কিছু বিষয় স্বীকার করেছে। ওই বিষয়ে তাকে নির্দেশনাও দেয়া হয়েছে। ভবিষ্যতে এ রকম কিছু ঘটলে তাকে দীর্ঘমেয়াদে নিষিদ্ধ করা হতে পারে।

আগের শাস্তিগুলো বড় হলে সে শোধরাতে পারত বলে মনে করেন? সাংবাদিকদের এমন প্রশ্নে বিপিএল গভর্নিং বডির এ সদস্যসচিব বলেন, আগে সে দেড় কোটি টাকার শাস্তি পেয়েছে। কেউ নিজেকে শোধরায়, কেউ শোধরায় না। একটা কথা বলতে পারি, বোর্ড সভাপতি ক্লিয়ারভাবে বলে দিয়েছেন, শৃঙ্খলা ভঙ্গের শাস্তি কঠোর হবে। যে শাস্তিগুলো দেয়া হচ্ছে, তা বোর্ডের আলোচনার আলোকে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top