Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ , সময়- ১০:৫০ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ঠাকুরগাঁও সদর উপজেলায় গণসংযোগে মির্জা ফখরুল  বিতর্কিত সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও তাঁর রাজনীতি  প্রমাণিত হলো বিএনপি সন্ত্রাসী দল : কাদের  বিবাহবার্ষিকীতে দোয়া চাইলেন ক্রিকেট সুপারস্টার সাকিব টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচারণা শুরু করলেন সভানেত্রী শেখ হাসিনা  খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে রিটের আদেশ আগামীকাল  মনোনয়নপত্র ফিরে পাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা, ১২ ডিসেম্বর সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য ২০১৫ থেকে টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০

২০১৪ সালের নির্বাচনে বিএনপি না এসে ভুল করেছে, এবার আর ভুল করবে না : তোফায়েল


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৭ অক্টোবর ২০১৮ ৭:০০ পিএম:
২০১৪ সালের নির্বাচনে বিএনপি না এসে ভুল করেছে, এবার আর ভুল করবে না : তোফায়েল

সংবিধানে আলাদা নির্বাচনকালীন সরকারের কোন বাধ্যবাধকতা নেই। বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করতে পারে।' এমনটাই জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ (রোববার) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবারে তিনি এসব কথা বলেন। এরআগে, ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়রের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী।

চলতি মাসের শেষ সপ্তাহে অথবা নভেম্বরের প্রথম সপ্তাহে মন্ত্রিপরিষদ পুনর্গঠিত হতে পারে জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার। তবে এর আকার নির্ধারণ করার এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনিই এটা নির্ধারণ করবেন। এ সরকারে কে থাকবেন বা কে কে নতুন যুক্ত হবেন, সেটা প্রধানমন্ত্রীই নিধারণ করবেন।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, সংবিধান অনুসারে যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে। কেউ এলো নাকি এলো না, তার জন্য অপেক্ষা করা হবে না। আবার মওদুদ সাহেবরা একমাসের অনেক কিছু হবে বলে আশা করছেন, সেটাও হবে না। দেশে নির্বাচনের পরিবেশ সৃষ্টি হচ্ছে। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি না এসে ভুল করেছে, এবার আর সে ভুল করবে না। আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে বলেও জানান তিনি।

এদিকে, বিএনপি কর্মকাণ্ডের সমালোচনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, বিএনপির কর্মকাণ্ড দেখে মনে হয়, তাদের জন্য এমন একটি রাজ্য দরকার- যেটাকে বলা হবে 'মগের মুল্লুক'। যার যা খুশি করে যাবে, কেউ কিছু বলতে পারবে না, কেউ কিছু করতে পারবে না।

আজ (রোববার) সকালে কুষ্টিয়ার সৈয়দ মাছ-উদ রুমী কলেজ মাঠে অভিভাবক ও সুধি সমাবেশে যোগ দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন হানিফ।

তিনি আরও বলেন, মির্জা ফখরুলের স্মরণ থাকা উচিত, ২০০৩ সালে আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে বিনা কারণে ৯০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছিল। গত ১০ বছরেও বিএনপির এতো নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নজির নেই।

হানিফ আরও বলেন, বিএনপি রাজনৈতিক কার্যক্রমের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। তার জন্য কি মামলা ও বিচার হবে না? অপরাধ করলে আইনের আওতায় এনে তার বিচার হবে এটাই স্বাভাবিক। আইন সবার জন্য সমান। অপরাধ যেই করুক, সে যতো বড় নেতাই হোক, তাকে আইনের আওতায় আনতেই হবে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top