Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:৪৬ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা সারা দেশে ব্যাপক শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস উদযাপন বিএনপি-ঐক্যফ্রন্টকে ভোট না দেয়ার আহ্বান খালেদা জিয়াকে মুক্ত করতে সংগ্রাম চলছে, চলবে : ফখরুল  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোটারদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের প্রতি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক বিজয় দিবসের বীর শ্রেষ্ঠরা বীরত্বের এক অবিস্মরণীয় দিন, মহান বিজয় দিবস আজ নির্বাচনে নিরাপত্তার ছক চুড়ান্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

হুজুরকে নিয়ে কটুক্তি দুঃখ জনক : মন্ত্রী ব্যারিস্টার আনিস


কে এম ইউসুফ

আপডেট সময়: ১৫ অক্টোবর ২০১৮ ১:৩০ এএম:
হুজুরকে নিয়ে কটুক্তি দুঃখ জনক : মন্ত্রী ব্যারিস্টার আনিস

কওমী মাদরাসা সনদের স্বীকৃতি আর হেফাজতে ইসলামের ১৩ দফার আন্দোলন এক নয়। হেফাজতে ইসলাম মুসলমানদের ঈমান-আক্বিদা রক্ষার সংগ্রামে একটি বৃহৎ ধর্মীয় সংগঠন।

হেফাজত কোন রাজনৈতিক সংগঠন নয় এবং কোনো রাজনৈতিক লক্ষ্য হেফাজতের নেই। কিন্তু কোন নাস্তিক বা তাদের দোসররা যেন নির্বাচনে আসতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। হেফাজতের নীতি আদর্শের ওপর আমরা অটল রয়েছি। ১৩ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত হেফাজতের আন্দোলন চলবে ইনশাআল্লাহ।

এসব বলেন আজ আল্লামা শাহ আহমদ শফি। ১৩ অক্টোবর শনিবার হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে দারুল উলূম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান, হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর ঐতিহাসিক ভূমিকা ও নেতৃত্বে কওমী মাদরাসার স্বকীয়তা অক্ষুণ্ণ রেখে 'কওমী সনদ' এর সরকারি স্বীকৃতি অর্জন করায় চট্টলার ঐতিহ্যবাহী দ্বীনি ও সেবামূলক সংগঠন আল-আমিন সংস্থার উদ্যোগে আয়োজিত শোকরিয়া ও দোয়া মাহফিলে সংবর্ধিত অতিথি আল্লামা শাহ আহমদ শফীর উপস্থিতিতে উনার লিখিত বক্তব্য পাঠ করেন হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা নুরুল ইসলাম।

আমীরে হেফাজত আল্লামা আহমদ শফী সনদের স্বীকৃতির বিল জাতীয় সংসদে পাস হওয়ায় বোর্ড চেয়ারম্যান হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানানো মানে সরকারের কাছে কওমী উলামায়ে কেরামদেরকে বিক্রি করে দেয়া নয়।

আল্লামা আহমদ শফী আরো বলেন, সনদের স্বীকৃতির বিল সংসদে পাশ হওয়ার পর থেকে আমার বিরুদ্ধে স্যোসাল মিডিয়ায় বিশেষ কিছু লোক নানা অপপ্রচার, অশ্লীল বাক্য, কটুক্তি করেই চলেছে। অনেকে বলছে, আমি নাকি আওয়ামী লীগ হয়ে গেছি। এত সমালোচনা হলে, মানুষ হিসেবে কতটুকু সহ্য করতে পারি? তাই গত ১লা অক্টোবর হাটহাজারী মাদরাসায় চট্টগ্রাম জেলা বেফাক কর্তৃক আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্পষ্ট বলেছিলাম, আমি আওয়ামী লীগ হয়ে যাইনি। যারা আমাকে আওয়ামী লীগ বলছেন তারা মিথ্যাবাদী। কওমী মাদরাসা হলো, জাতীয় মাদরাসা। দল মত নির্বিশেষে সকলের সাহায্য সহযোগিতায় তা চলে।

আল আমিন সংস্থার উপদেষ্টা মুফতী জসীম উদ্দীনের সভাপতিত্বে ও মাওলানা ইবরাহিম খলীলের সঞ্চালনায় অনুষ্ঠিত শোকরিয়া ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হাটহাজারীর সংসদ সদস্য, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন- আল্লামা শফী সাহেব রাজনীতি করলে সর্বপ্রথম আমি জানতাম। কারণ আমি স্থানীয় সাংসদ। তিনি একজন সাধারণ মনের মানুষ। আমার নানা মুফতি ফয়জুল্লাহর শাগরেদ, আমার পিতা-মাতাও হুজুরের ভক্ত ছিলেন। হুজুরকে নিয়ে কটুক্তি করা দুঃখজনক। 

তিনি আরো বলেন- স্বীকৃতি নিয়ে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কোন উদ্দেশ্য নেই। তিনি নিজ দায়িত্ব থেকে এই স্বীকৃতি দিয়েছেন। শেখ হাসিনা একজন ধার্মিক ও দ্বীন প্রিয় মানুষ। তার দিন শুরু হয় কুরআন তিলাওয়াত- অজিফার মাধ্যমে"। 

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আবু তাহের নদভী, জসীমুদ্দীন নদভী, মাওলানা কুতুবুদ্দিন নানুপুরি, মাওলানা লোকমান, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আনাস মাদানী, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা মীর ইদরীস, অধ্যক্ষ মীর কফিল উদ্দিন, ইউপি চেয়ারম্যান সরওয়ার মোরশেদ তালুকদার ও এ্যাডভোকেট মোঃ শামীম, মুফতি আব্দুল আজীজ, মাওলানা শফিউল্লাহ, মুহাম্মাদ আহসান উল্লাহ, মাওলানা সরওয়ার কামাল, ক্বারী আব্দুর রহমান, মুফতী সিরাজুল্লাহ, নূরাণী বোর্ডের মাওঃ জমির উদ্দীন, ব্যবসায়ী এম এ রহিম শাহ, মাওঃ শিহাব উদ্দীন, হাজী ইউসুফ, রাউজান নবজাগরণের সভাপতি মোঃ হানিফ প্রমুখ। 

সমাবেশ শেষে আল আমিন সংস্থার পক্ষ থেকে মন্ত্রী ও আল্লামা শফি সাহেবকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন সংস্থার সিনিয়র সহ-সভাপতি, আল হাইয়াতুল উলইয়ার কেন্দ্রীয় সদস্য মাওলানা আনাস মাদানী ও সংস্থার সাধারণ সম্পাদক মোঃ আহসান উল্লাহ। 

যেসব সংগঠন থেকে আল্লামা শাহ আহমদ শফি কে ক্রেস্ট প্রদান করেছেন এর মধ্যে রয়েছেন- হাটহাজারী ওলামা পরিষদ, রাউজান জমিয়াতুল ওলামা, আরবনগর মাদরাসা ও নবজাগরণ সংগঠন, আল্লামা আহমদ শফি সংস্থা, জাগৃতি, কামাল পাড়া যুব সংঘ, জাগরণ, হাটহাজারী বাজার ব্যবসায়ী সমিতি, কাচারী সড়ক বণিক সমিতি, ফতেপুর মাদরাসা, দারুচ্ছুফফাহ্ মাদরাসা, রশিদিয়া মাদরাসা, শাহ ওয়ালিউল্লাহ্ মাদরাসা, বড় দিঘীর পাড় মাদরাসা, হাটহাজারী মাদরাসার দাওরায়ে হাদীসের ছাত্রবৃন্দ, ফতেয়াবাদ আন্জুমানে শানে সাহাবা, চিকনদন্ডি মাহফিল কমিটি প্রমূখ সংগঠন। 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top