Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:৪৮ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা সারা দেশে ব্যাপক শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস উদযাপন বিএনপি-ঐক্যফ্রন্টকে ভোট না দেয়ার আহ্বান খালেদা জিয়াকে মুক্ত করতে সংগ্রাম চলছে, চলবে : ফখরুল  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোটারদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের প্রতি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক বিজয় দিবসের বীর শ্রেষ্ঠরা বীরত্বের এক অবিস্মরণীয় দিন, মহান বিজয় দিবস আজ নির্বাচনে নিরাপত্তার ছক চুড়ান্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

প্রয়াত আইয়্যুব বাচ্চুকে কটাক্ষ করে অয়াজ : গিটার/লাফালাফি শেষ...খুব লাফাতো ব্যাঙের মতো


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ২৪ অক্টোবর ২০১৮ ৭:২৬ পিএম:
প্রয়াত আইয়্যুব বাচ্চুকে কটাক্ষ করে অয়াজ :   গিটার/লাফালাফি শেষ...খুব লাফাতো ব্যাঙের মতো

গত ১৮ অক্টোবর ২০১৮ ইং তারিখে আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া এলাকার একটি ওয়াজ মাহফিলে হযরত মাওলানা আব্দুল্লাহ আল-আমিন তার বক্তব্যে প্রয়াত কণ্ঠ শিল্পি আইয়্যুব বাচ্চুকে কটাক্ষ করে বলেন, অয়্যুব বাচ্চুর কবরে, গিটার/লাফালাফি শেষ...! তিনি আরও বলেন, একজন শিল্পি খুব লাফাতো ব্যাঙের মতো লাফাতো...ও লাফায়, জনগণও লাফায়। বানরের মতো লাফায়... যে লাফালাফি দেখে বানর বলতো আমিও ফেল।  

অয়াজ মাহফিলটি প্রকাশ করেছে মিনার টিভি নামক একটি ইউটিউব চ্যানেল । হযরত মাওলানা আব্দুল্লাহ আল-আমিন তার বক্তব্য ঘিরে চলছে সমালোচনার ঝড় । 

অয়াজ মাহফিলটি প্রকাশে নানারকম মন্তব্য থেকে কিছু মন্তব্য তুলে ধরা হলো- 

আপন সিকদার নামের একজন লিখেছেন : আজকাল বক্তারা তাদের ওয়াজে আইয়্যুব বাচ্চুকে নিয়ে টানাটানি শুরু করে দিয়েছে ! এরা কেমন হুজুর যারা মৃত ব্যক্তির সমালোচনা করে !! তিনি যতই লাফালাফি করুক না কেন কে বলতে পারবে সে নামাজ পরেনি বা কোনো ভালো কাজ করেনি কেউ কি বলতে পারবে ?? সবকিছুর উর্ধে সে মানুষ এবং সে মানুষকে ভালোবেসেছে মানুষের ভালোবাসাও পেয়েছে তার প্রমাণ তার জানাযায় হাজার হাজার মানুষের ঢল বর্তমানে মাওলানারা করে কি ? শুধু একজনে আরেক জনের বদনাম কে কেমন নাচানাচি করে ওয়াজ করে কে গানের শুরে করে কার জিকিরের ঢং কেমন ইত্যাদি ইত্যাদি, কেন তারা সমালোচনা করা ছাড়া ইসলামের কথা বলতে পারে না! আবার এরাই কয় সমালোচনা করা ইসলাম নয়। সমালোচনা করা মুসলমানদের ধর্ম নয়। তাহলে এদের এতো সমালোচনা কেন ? ওনার ওয়াজ ভালো সন্দেহ নাই কিন্তু ওনার মতো বহু বক্তা ওয়াজে শুধু একেকজনের বদনাম ছাড়া আর কিছুই বলে না এগুলো কি সওয়াবের কাজ ?

ওমর ফারুখ নামের একজন লিখেছে : আসসালামু আলাইকুম.......। মৃত্যু ব্যাক্তি তার নিজ কর্মফলের জায়গায় পৌঁছে গেছে তার দোষ ত্রুটি সমালোচনা করতে নিষেধ করছে আল্লাহর রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। আর যখন ওনি বেচে ছিলেন তখন কি দিনের দাওয়াত তাকে দেওয়া হয়ছিলো ? 

শরিফুল ইসলাম নামের একজন লিখেছেন : হুজুর ও ইসলামিক চিন্তাবিদের দেশের মানুষ সবচেয়ে বেশি শ্রদ্ধা সম্মান করে। আল্লাহ তাদের বেশি সম্মান ও ঘোষণা     করছেন। তাদের উচিদ ভদ্র মার্জিত শালীন ভাষা বেবহার করা যাতে ইসলাম সমম্পর্কে বেদর্মীদের ও ভালো  ধারণা হয়। আইবুব বাচু সমম্পর্কে শাইখ আমানুল্লাহ হুজুর ও কারি ইব্রাহিম-ও একটা ওয়াজ করছে তা দেখেন- অনেক বলো শালীন ভাষায় তিনি অয়্যুব বাচ্চুর গান এর বিরুদ্ধে বলছে।  এটা কিন্তু ইসলাম কে পবিত্র ও সুন্দর করে এবং ইসলামের শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠিত হবে- তা দেখে অমুসলিম মুসলিম হবে  মুহাম্মদ(সাঃ) এর ভালো আচার ব্যাবহার দেখে কাফেররা মুসলিম হয়ে যেতো। সুতরাং ইসলামের ভালো এর জন্য হুজুরদের কে আরো ভালো শব্দ ব্যাবহার করে ওয়াজ করতে হবে ইসলামের কল্যাণের জন্য।   

রহমান আসাদুর নামের একজন লিখেছেন : মানুষকে অসম্মান করার শিক্ষা কোথায় পাইছেন ভাই । আর উনি ইসলামের-ই বা কি ক্ষতি করছে? যারা ক্ষতি করে ইসলামের তাদের বিরুদ্ধে কিছু বলার সাহস এখন আপনাদের অনেকেরই নাই। বাচ্চু ভাই, ধর্মের বিরুদ্ধে কোনো কথা বলে নাই। ওনার গানে তেমন কোনো খারাবি নাই। ওনার মৃত্যুর পর কথা বলে ফাও হিরো বনে যেতে চাচ্ছেন। আপনি ও বিখ্যাত হন ওনার চেয়ে। যাতে মানুষ আপনার জন্য কাঁদে।

মোঃ ইমাম উদ্দিন নামের একজন লিখেছেন : একজন মানুষ মারা যাবার পর এমন কথা মেনে নেয়া যায় কি? শুনেছি, একজন মুসলমান মারা যাবার পর তার নামে ভালো কিছু বলা উচিত তা সে যত খারাপ হোক না কেন। আমার জানা মতে আইয়ুব বাচ্চু নাস্তিক ছিলেন না। 
 
সাগর ইসলাম পান্না নামের একজন লিখেছেন : সানি লিওন কী করে সেইটা কী তুমিও কইরা দেখাবা হুজুর ? তুমি নিজেও তো ওয়াজ করতে এসে লাফাচ্ছো চিল্লাচ্ছো?? ফাজলামো পাইছো ?? বাঙালিরে আর কত বোকা বানাবা ? ইমোশনাল ব্ল্যাকমেইলিং করেই তো তোমার মত হুজুরের পেট চলে, আজগুবি কান্দো, চিল্লাও, গলা ফাটাও। হায়রে আমার ইমানদার। বাচ্চুর কাছে কয়দিন দাওয়াত নিয়া গেছিলা ???

ভিডিও লিঙ্ক : ইউটিঊব 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top