Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ , সময়- ৮:৫৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
রাখাইনে এখনো রোহিঙ্গাদের জন্য নিরাপদ পরিবেশ তৈরি হয়নি : রিচার্ড অলব্রাইট নির্বাচনী আচরণবিধি মানছেন না সম্ভাব্য প্রার্থীরা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই 'নির্বাচনকালীন সরকার'   মঙ্গলবার পর্যন্ত মনোনয়নপত্র জমা নিবে আওয়ামী লীগ  আন্তর্জাতিক পুরস্কারে মনোনীত শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী প্রথম দিনে ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি  পাঁচ বিভাগের ৭টি আসনে একক প্রার্থী পাচ্ছে আওয়ামী লীগ সিইসিকে ধন্যবাদ জানিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী ২৩ নয়, এখন ৩০  ৩০০ সংসদীয় আসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশনা দিয়েছেন ইসি 

প্রতারণার অভিনব ফাঁদ : মেশিনে কাগজ দিলেই হবে ইউরো !


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ২ নভেম্বর ২০১৮ ১১:৩৭ এএম:
প্রতারণার অভিনব ফাঁদ : মেশিনে কাগজ দিলেই হবে ইউরো  !

কালো কাগজের সাথে আসল ইউরো মিশিয়ে মেশিনের ভেতর রাখলে ২৪ ঘন্টার মধ্যে আসল ইউরো তৈরি হবে। এই ব্যবসায়ে অনেক টাকা আয় করা যাবে। এই প্রলোভন দেখিয়ে অভিনব ফাঁদ পেতে ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল অংকের টাকা আতসাৎকারী প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা উত্তর বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ আবুল হোসেন ওরফে পংকজ শর্মা (৪২) ও এলেক্স টেনে ওরফে পেট্রিক (৪৫)। এসময় তাদের হেফাজত হতে ০১টি প্রাইভেটকার (প্রিমিও), ০১টি ইলেক্ট্রনিক্স লকার, ০১টি কাঠের বক্স ও ১২ বান্ডিল কালো কাগজ উদ্ধার করে জব্দ করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, গত তিন/চার মাস পূর্বে মোঃ রুহুল আমিন ব্যবসায়ী কাজের জন্য হোটেল লা মেরেডিয়ান খিলক্ষেত ঢাকায় গেলে গ্রেফাতরকৃত ব্যক্তিদের সাথে তার পরিচয় হয়। পরিচয়ের সুবাদে মোঃ আবুল হোসেন, এলেক্স টেনে, মাইক ও পিটার সুযোগ বুঝে রুহুল আমিনকে মুরগীর ফার্ম, গরুর খামার এবং তেলাপিয়া মাছের ফিসারীতে অনেক লাভবান হবে এবং এই মুরগী, গরু ও তেলাপিয়া মাছ বিদেশীদের দেশে (ক্যামেরুন) নিয়ে যাবে এবং এই ব্যবসায় অনেক টাকা আয় হবে বলে প্রলোভন দেখায়। এছাড়াও তারা মেশিনের মাধ্যমে কালো কাগজের সাথে আসল ইউরো মেশিনের ভিতর রাখলে আসল ইউরো তৈরি হবে। এই ব্যবসায়ে অনেক টাকা আয় করা যাবে বলেও প্রলোভন দেখায়। 

ধৃত আসামীদ্বয় বিভিন্ন সময় বিভিন্ন ধরনের দামী গাড়ী নিয়ে বিভিন্ন তারিখে বাদীর বাড়িতে গিয়ে উক্ত ব্যবসার ব্যাপারে আলোচনা করে। আসামীদ্বয় প্রলোভন দেখিয়ে রুহুল আমিনের কাছ থেকে গত-০৯/০৬/২০১৮ইং তারিখে রাত্রি অনুমান ২০.০০ টায় নগদ ১৮,০০,০০০/-(আঠারো লক্ষ) টাকা। পরবর্তী সময়ে ময়মনসিংহ জেলার ত্রিশাল, ভালুকা ও মুক্তাগাছায় কয়েকটি তেলাপিয়া মাছের খামার দেখিয়ে গত ২০/০৮/২০১৮ তারিখে ৪০,০০,০০০/-(চল্লিশ লক্ষ) টাকা, ২৮/০৮/২০১৮ তারিখে ৩৮,০০,০০০/-(আটত্রিশ লক্ষ) টাকা সহ সর্ব মোট ৯৬,০০,০০০/-(ছিয়ানব্বই লক্ষ) টাকা হাতিয়ে নিয়ে যায়।

এই সংক্রান্তে মোঃ রুহুল আমিন বাদী হয়ে উল্লেখিত প্রতারকদের বিরুদ্ধে গত ২৮/১০/২০১৮ তারিখে বাড্ডা থানায় একটি মামলা করেন।

মামলাটি থানা থেকে গোয়েন্দা বিভাগে স্থানান্তর হলে বিশ্বস্ত গুপ্তচর নিয়োগ করে প্রতারকদের অবস্থান সনাক্ত করে গোয়েন্দা উত্তর বিভাগ। ৩১ অক্টোবর ২০১৮ তারিখ বিকাল অনুমান ১৮.০৫ টায় রাজধানী উত্তরা থানাধীন হাউজ বিল্ডিং এলাকা হতে প্রতারণার মামলার পলাতক আসামী চক্রের প্রধান ০২ সদস্যকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তর বিভাগের বিমান বন্দর জোনাল টিম। প্রতারণা মামলায় মাইক ও পিটার নামের দুই প্রতারক পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top