Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯ , সময়- ১১:৪৫ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বঙ্গভবনে শপথ নিলেন নবগঠিত মন্ত্রিপরিষদের ৪৭ সদস্য টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শপথপাঠ করালেন রাষ্ট্রপতি  পারফরমেন্স করতে না পারলে মন্ত্রিত্ব থাকবে না  শতভাগ আওয়ামী লীগের মন্ত্রিসভা, অধিকাংশ নতুন মুখ  প্রেমিকার জন্য রাজসিংহাসন ছাড়লেন সুলতান মুহাম্মদ পুরোবিশ্বে সফল দেশ হিসেবে পরিচিত বাংলাদেশ উত্তরায় সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বিতর্ক নেই, তবুও মন্ত্রিসভায় ঠাঁই মেলেনি যাদের  মন্ত্রিসভা নিয়ে মুখ খুললেন তোফায়েল আহমেদ বড় চমক অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্য সম্পর্কিত পাঁচ মন্ত্রণালয়ে

বাংলাদেশের বাজারে বিএমডব্লিউ‘র বিদ্যুৎচালিত আইপারফরম্যান্স প্লাগ-ইন হাইব্রিড


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৪ নভেম্বর ২০১৮ ১২:৫১ এএম:
বাংলাদেশের বাজারে বিএমডব্লিউ‘র বিদ্যুৎচালিত আইপারফরম্যান্স প্লাগ-ইন হাইব্রিড

বিশ্বখ্যাত জার্মান অটোমোবাইল সংস্থা বিএমডব্লিউ‘র বিদ্যুৎচালিত আইপারফরম্যান্স প্লাগ-ইন হাইব্রিড ভেহিক্যাল মডেলের গাড়ি বাংলাদেশের বাজারে উন্মোচিত হয়েছে। শনিবার রাজধানীর তেজগাঁওয়ে বিএমডব্লিউর পরিবেশক এক্সিকিউটিভ মটরস লিমিটেডের নিজস্ব শো-রুমে বিএমডব্লিউ ৫৩০ই, ৭৪০ এলআই এক্সড্রাইভ এবং এক্স৫ এক্সড্রাইভ৪০ই এই তিন মডেলের গাড়ির উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালক (অপারেশন্স) দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং পরিচালক (আফটার সেলস) মো. বজলুল করিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মো. বজলুল করিম বলেন, বাজারে বেশ আগেই হাইব্রিড গড়ি এসেছে। কিন্তু সঠিক সার্ভিসের অভাবে ইতোমধ্যে অনেক গাড়ি নষ্ট হয়ে গেছে। আমরা শতভাগ সার্ভিসিং কাজ শেষ করেই বাজারে এসব গাড়ি নিয়ে আসলাম। তাই হাইব্রিড গাড়ি আনতে আমাদের একটু দেরি হলো।

তিনি আরো বলেন, বিএমডব্লিউ গাড়িতে ব্যবহৃত জ্বালানি নিয়ে উদ্ভাবনী কার্যকর প্রযুক্তি নিয়ে যে কাজ করেছে তারই প্রতিফলন বিএমডব্লিউ আইপারফরম্যান্স অটোমোবাইল। প্রতিটি আইপারফরম্যান্স গাড়ি কম কার্বন নির্গমন করে। অভিজ্ঞতার পাশাপাশি অত্যাধুনিক ও অভিনব সব ফাংশনের ব্যবহার নিশ্চিত করা হয়েছে নতুন মডেলের গাড়িগুলোতে।

তিনি আরো বলেন, এসব গাড়ির ব্যাটারি ফুল চার্জ করতে সময় লাগবে ৩ থেকে ৪ ঘণ্টা। একবার ফুল চার্জ হলে শুধুমাত্র ব্যাটারি ব্যবহার করে ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিতে ৩০ কিলোমিটার যাওয়া যাবে। ব্যাটারি এবং ফুয়েলের সমন্বয়ে চালানো হলে এক লিটার অকটেনে সর্বোচ্চ ২৫০ কিলোমিটার গতিতে প্রায় ৩০ কিলোমিটার পাড়ি দেয়া যাবে।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিটি বিএমডব্লিউ প্লাগ-ইন হাইব্রিড গাড়ি নতুন আইপারফরম্যান্স মডেলের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। যা বিএমডব্লিউ আই থেকে মূল বিএমডব্লিউ ব্র্যান্ডে রূপান্তরেরই বহিঃপ্রকাশ। এসব গাড়ির দাম ২ কোটি ৫ লাখ টাকা থেকে শুরু বলেও অনুষ্ঠানে জানানো হয়েছে।

নতুন এসব মডেলের গাড়ির ক্রেতারা পাবেন ৫ বছরের ফ্রি-সার্ভিস, পার্টস, মেইনটেনেন্স এবং মেরামত সুবিধা। অর্থাৎ প্রথম ৫ বছর গাড়ি মালিকের বাড়তি কোনো টাকা খরচ করতে হবে না।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top