Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ , সময়- ৯:৩৬ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
এ পর্যন্ত ১১টি টেস্ট জিতেছে বাংলাদেশ  আতঙ্কিত ও ক্ষুব্ধ রোহিঙ্গারা, প্রত্যাবাসন স্থগিত  ক্ষমা চাইতে ফখরুলকে ছাত্রলীগের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিলো ছাত্রলীগ জাতীয় সংসদ নির্বাচন বানচালের যড়যন্ত্র সফল হবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ ডিসেম্বরই নির্বাচন, পেছানোর সুযোগ নেই : নির্বাচন কমিশন সচিব প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আগামী রবিবার বোনের প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসা বিএনপিকে রাজনৈতিক দল বলা যায় না, তারা একটি সন্ত্রাসী সংগঠন : সজীব ওয়াজেদ  নির্বাচনী সহিংসতা ঠেকাতে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করেছে পুলিশ | প্রজন্মকণ্ঠ বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আদেশ আগামী রোববার

যাত্রা শুরু হলো বানৌজা শেখ মুজিব নৌ- ঘাঁটির 


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৫ নভেম্বর ২০১৮ ৬:০২ পিএম:
যাত্রা শুরু হলো বানৌজা শেখ মুজিব নৌ- ঘাঁটির 

বিগত ১০ বছরে সরকার সশস্ত্র বাহিনীর জন্য উল্লেখযোগ্য সংখ্যক প্রকল্প বাস্তবায়ন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে আবারো নির্বাচিত হলে নৌবাহিনীকে আরো শক্তিশালী করার উদ্যোগ নেয়া হবে। সকালে রাজধানীর খিলক্ষেতে বানৌজা শেখ মুজিব নৌ-ঘাঁটি কমিশনিংসহ নৌবাহিনীর বেশকিছু প্রকল্প উদ্বোধন করে এ কথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, নবনির্মিত এসব স্থাপনা রক্ষণাবেক্ষণে মনযোগী হতে হবে সশস্ত্র বাহিনীর সদস্যদের।

দুর্যোগ মোকাবিলা আর উদ্ধার অভিযানের লক্ষ্য নিয়ে জাতির পিতার নামে এই প্রথমবারের মতো প্রতিষ্ঠা পেলো বানৌজা শেখ মুজিব নৌ- ঘাঁটি। সোমবার( ৫ অক্টোবর) রাজধানীর খিলক্ষেতে নৌবাহিনীর জন্য নবনির্মিত এই নৌ- ঘাঁটি কমিশনিং করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বাহিনীর সদস্যরা সশস্ত্র সালাম জানায় প্রধানমন্ত্রীকে।

পরে, সামরিক প্রথা অনুযায়ী নৌঘাঁটির কমিশনিং ফরমান হস্তান্তর করেন প্রধানমন্ত্রী। শিপস বেল বাজিয়ে বর্ণিল আয়োজনে যাত্রা শুরু হয় শেখ মুজিব নৌ- ঘাঁটির।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন- নবনির্মিত এই ত্রিমাত্রিক নৌঘাঁটি অপারেশনাল সক্ষমতা বাড়াবে নৌবাহিনীর। তিনি জানান, আবারো ক্ষমতায় এলে আরো সমৃদ্ধ করা হবে এই বাহিনীকে। প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ থেকে ২০১৮'র মধ্যে বাংলাদেশ নৌবাহিনী মানসম্মৎ ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে গড়ে উঠেছে। ভবিষ্যুতে আবার যদি আমরা আসতে পারি তাহলে আরো শক্তিশালী করে গড়ে তুলবো। নবনির্মিত এই স্থাপনা যথাযথভাবে রক্ষণাবেক্ষণের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে, অনুষ্ঠান থেকেই ভিডিও কনফারেন্সে ঢাকা- খুলনা ও চট্টগ্রাম নৌ অঞ্চলের জন্য ২২টি বহুতল ভবন উদ্বোধন এবং সাভারে নৌবাহিনীর কর্মকর্তাদের জন্য আবাসন প্রকল্পের ভিত্তিপ্র্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top