Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ , সময়- ১:৪০ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
আয়কর মেলার শেষ দিন আজ দুর্নীতিসহ ১১ সূচকে রেড জোনে বাংলাদেশ : এমসিসি  চিকিৎসা বিষয়ে খালেদা জিয়ার রিটের আদেশ আজ  নাজমুল হুদাকে ৪৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ  নির্বাচনকালীন সম্ভাব্য নাশকতা মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে সরকার  একজন শিশুকে পিইসি পরীক্ষার জন্য যেভাবে পরিশ্রম করতে হয়, সত্যিই অমানবিক : সমাজকল্যাণমন্ত্রী নির্বাচনকে সামনে রেখে আদর্শগত নয়, কৌশলগত জোট করছে আওয়ামী লীগ : সাধারণ সম্পাদক থার্টিফার্স্ট উদযাপন নিষিদ্ধ : স্বরাষ্ট্র মন্ত্রণালয় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে পেশাদারিত্ব বজায় রাখবে সেনাবাহিনী  মহাজোটের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে যাওয়ার শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসছে 

সৌদি যুবরাজকে বাঁচানোর চেষ্টায় গাজায় ইসরাইলি হামলা : রিপোর্ট


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ১৫ নভেম্বর ২০১৮ ১:২৪ পিএম:
সৌদি যুবরাজকে বাঁচানোর চেষ্টায় গাজায় ইসরাইলি হামলা : রিপোর্ট

সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা থেকে বিশ্ব জনমত ভিন্ন দিকে নেয়া এবং সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানকে বিপদমুক্ত করার পরিকল্পনা থেকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল নতুন করে আগ্রাসন শুরু করে থাকতে পারে। খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় বিন সালমানকেই মূলত দায়ী করা হচ্ছে।

ব্রিটেনভিত্তিক ‘মিডল ইস্ট আই’ নামে একটি প্রভাবশালী অনলাইন এ খবর দিয়েছে। গতকাল (বুধবার) পত্রিকাটি এক প্রতিবেদনে বলেছে, খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে তুরস্ক থেকে যেসব গুরুত্বপূর্ণ ও গোপনীয় তথ্য ফাঁস হয়ে যাচ্ছে তা ঠেকানোর জন্য বিন সালমান একটি টাস্কফোর্স গঠন করেছেন। ওই টাস্কফোর্স ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে গাজার ওপর আগ্রাসন চাপিয়ে দেয়ার বিষয়ে রাজি করিয়েছে যাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা থেকে গাজার দিকে চলে যায়।

টাস্কফোর্সে রয়েছেন সৌদি রাজকীয় আদালতের কর্মকর্তারা, পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং গোয়েন্দা সংস্থার লোকজন। তারাই যুবরাজকে পরামর্শ দিয়েছেন যে, গাজায় যুদ্ধ শুরু হলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিন্তা খাশোগি থেকে গাজার দিকে ঘুরে যাবে।

চলতি সপ্তাহের গোড়ার দিকে ইসরাইলের জঙ্গিবিমান হঠাৎ করেই গাজার ওপর হামলা শুরু করে। এছাড়া, একটি বিশেষ বাহিনী পাঠিয়ে গাজায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের একজন কমান্ডারসহ কয়েকজন সদস্যকে হত্যা করেছে ইহুদিবাদী সেনারা। এরপর থেকে দু পক্ষের মধ্যে দফায় দফায় হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top