Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ , সময়- ৮:০৬ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হলেন সালমান আরেকটি শিক্ষার্থীর আত্মহত্যা : কারণ এবং প্রতিকার কী ? পররাষ্ট্রমন্ত্রীর প্রথম বিদেশ সফর ভারত প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ পেলেন জয়  ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৫ আমি কখনও সংলাপের কথা বলিনি : ওবায়দুল কাদের কাদের'কে স্টেডিয়ামে প্রকাশ্যে মাফ চাওয়ার আহ্বান  বাংলাদেশে তথ্য প্রযুক্তি খাতে বিনিয়োগে আগ্রহী জাপান সংরক্ষিত নারী আসনে আ'লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু  পদ্মা সেতুর পাশেই হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর

পলাশবাড়ীতে ঝুঁকিপূর্ণ ভবনে বিদ্যালয়ে পাঠদান, ছাদ ধসে প্রাণহানি আশঙ্কা 


ফজলার রহমান. পলাশবাড়ী প্রতিনিধি

আপডেট সময়: ১৫ নভেম্বর ২০১৮ ৮:৩০ পিএম:
পলাশবাড়ীতে ঝুঁকিপূর্ণ ভবনে বিদ্যালয়ে পাঠদান, ছাদ ধসে প্রাণহানি আশঙ্কা 

ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান। ক্লাস রুমের ছাদ ধসে প্রতিনিয়তই ঘটছে ছোট-খাটো দূর্ঘটনা। ফলে বিদ্যালয়ে শিক্ষার্থী উপস্থিতি হ্রাস পেয়েছে। এমনি চিত্র দেখা গেছে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরের বাড়াইপাড়া ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ১৯৯০ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টিতে ২০০০-০১ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি’র) বাস্তবায়নে ওই শিক্ষা প্রতিষ্ঠানে একটি ভবন নির্মাণ করে। 

নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবন নির্মাণের ফলে ছাঁদ ধসে পড়তে শুরু করেছে। জরুরি ভিত্তিতে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ না করা হলে ছাঁদ ধসে শিক্ষক-শিক্ষার্থীদের প্রাণহানির আশঙ্কা রয়েছে। শিক্ষকরা জানান, সবসময় শিক্ষার্থীদের নিয়ে তাদের দুঃচিন্তায় পাঠদান করতে হয়। অভিভাবকরা জানান, বিদ্যালয় ভবনের এমন পরিস্থিতি বিরাজমান থাকলে ভবিষ্যতে তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠানো সম্ভব হবে না কারন যে কোন মুহূর্তে ঘটতে পারে বড় কোন দু্র্রঘটনা। শিক্ষানুরাগী ব্যক্তিরা জানান, সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ পূর্বক জরুরী ভিত্তিতে নতুন ভবন নির্মাণ করা প্রয়োজন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top