Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯ , সময়- ১১:৪৫ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বঙ্গভবনে শপথ নিলেন নবগঠিত মন্ত্রিপরিষদের ৪৭ সদস্য টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শপথপাঠ করালেন রাষ্ট্রপতি  পারফরমেন্স করতে না পারলে মন্ত্রিত্ব থাকবে না  শতভাগ আওয়ামী লীগের মন্ত্রিসভা, অধিকাংশ নতুন মুখ  প্রেমিকার জন্য রাজসিংহাসন ছাড়লেন সুলতান মুহাম্মদ পুরোবিশ্বে সফল দেশ হিসেবে পরিচিত বাংলাদেশ উত্তরায় সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বিতর্ক নেই, তবুও মন্ত্রিসভায় ঠাঁই মেলেনি যাদের  মন্ত্রিসভা নিয়ে মুখ খুললেন তোফায়েল আহমেদ বড় চমক অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্য সম্পর্কিত পাঁচ মন্ত্রণালয়ে

রাজনৈতিক দলগুলির সমান সুযোগ নিয়ে পাল্টাপাল্টি অভিমত | প্রজন্মকণ্ঠ


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ১৬ নভেম্বর ২০১৮ ৭:১৪ পিএম:
রাজনৈতিক দলগুলির সমান সুযোগ নিয়ে পাল্টাপাল্টি অভিমত | প্রজন্মকণ্ঠ

৩০ ডিসেম্বর বাংলাদেশের একাদশ জাতীয় নির্বাচন। রাজনৈতিক সরকারের অধীনে প্রথমবারের মতো সব রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ নিচ্ছে। প্রচার প্রচারণায় ক্ষমতাসীন দল ও জোট এগিয়ে থাকলেও অনেকটাই পিছিয়ে বিরোধীপক্ষ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপ ও নির্বাচন কমিশনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিতসহ নানা দাবি জানায় জাতীয় ঐক্যফ্রন্ট। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হলেও কোন অগ্রগতি দেখতে পাচ্ছেন না ঐক্যফ্রন্ট নেতারা। তার উপর নির্বাচন কমিশনের বিরুদ্ধে সরকারি দলকে বিশেষ সুবিধা দেয়ার অভিযোগ তুলেছেন তারা। কমিশনের কিছু কর্মকর্তার ভূমিকা নিয়েও প্রশ্ন ঐক্যফ্রন্ট ও বিএনপির।

জোট নেতারা বলছেন, কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও তাদের গাড়িতে পরিকল্পিত হামলা ও ভাঙচুর চালিয়ে দোষ চাপানো হচ্ছে বিএনপির ওপর। এ ঘটনার জেরে দলের নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে। যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশকে বিনষ্ট করছে।  

তবে এ অভিযোগ নাকচ করে দিয়েছে সরকার পক্ষ। আওয়ামী লীগ নেতারা বলছেন, নির্বাচনে হেরে যাওয়ার ভয়েই নাশকতামূলক কর্মকাণ্ড করছে বিএনপি। এমন হামলার পর অপরাধীদের ছাড় দেয়া যায় না। নির্বাচন কমিশনকে কঠোর ব্যবস্থা নেয়ার দাবিও জানান তারা।

এদিকে, সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ নির্বাচন জাতিকে উপহার দিতে নির্বাচন কমিশন কাজ করছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। আজ (শুক্রবার) সকালে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিং অনুষ্ঠানে তিনি বলেন, সারাদেশে নির্বাচনী হাওয়া বইছে। এই হাওয়া যেন কোনোভাবেই বৈরী না হয়, এ নির্দেশনা কমিশন থেকে থাকবে। নির্বাচনি আচরণবিধি প্রতিপালনে কোন ধরনের বৈষম্য দেখানো যাবে না। সঠিকভাবে আইন প্রয়োগ করতে হবে।

কমিশনার আরও বলেন, আমরা এমন নির্বাচন চাই না, যার জন্য জনগণের কাছে সবসময় জবাবদিহি করতে হবে। নির্বাচন শতভাগ সুষ্ঠু পৃথিবীর কোনো দেশেই হয়নি। আমরা একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই, যেটা প্রশ্নের ঊর্ধ্বে থাকবে। নির্বাচনী কর্মকর্তাদের কোন রকম গাফিলতি সহ্য করা হবে না বলেও হুঁশিয়ারি দেন কবিতা খানম।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top