Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:৫০ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা সারা দেশে ব্যাপক শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস উদযাপন বিএনপি-ঐক্যফ্রন্টকে ভোট না দেয়ার আহ্বান খালেদা জিয়াকে মুক্ত করতে সংগ্রাম চলছে, চলবে : ফখরুল  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোটারদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের প্রতি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক বিজয় দিবসের বীর শ্রেষ্ঠরা বীরত্বের এক অবিস্মরণীয় দিন, মহান বিজয় দিবস আজ নির্বাচনে নিরাপত্তার ছক চুড়ান্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে মুশফিক-মিরাজরা


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ২০ নভেম্বর ২০১৮ ২:৫৪ পিএম:
আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে মুশফিক-মিরাজরা

আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশের মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদরা। অন্যদিকে বোলিংয়ে সেরা অবস্থানে এসেছেন স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। 
 
জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে ক্যারিয়ার সেরা অপরাজিত ২১৯ রানের ফলে র‍্যাংকিংয়ে ১৮ নম্বরে উঠে এসেছেন মুশফিক। এর পূর্বে মুশফিকের সর্বোচ্চ র‍্যাংকিং ছিল ২১ নম্বর। ২০১৭ সালের জুলাইয়ে এই অবস্থানে উঠেছিলেন মুশফিক। এগিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদও। ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে ১৭ ধাপ এগিয়েছেন রিয়াদ। টেস্ট র‍্যাংকিংয়ে রিয়াদের বর্তমান অবস্থান ৫৭ নম্বরে। এছাড়া জিম্বাবুয়ে হারলেও ঢাকা টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করে (১১০ এবং ১০৬) করে ১৮ ধাপ উপরে উঠেছেন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলর। তাঁর বর্তমান অবস্থান ২৭  নম্বরে।

টেস্ট ব্যাটসম্যানদের মধ্যে সেরা অবস্থানে আছেন ভারতের বিরাট কোহলি। দ্বিতীয় অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ।

টেস্টে সেরা ৫ ব্যাটসম্যানের তালিকা-

১।  বিরাট কোহলি (৯৩৫ রেটিং পয়েন্ট)

২।  স্টিভেন স্মিথ (৯১০ রেটিং পয়েন্ট)

৩।  কেন উইলিয়ামসন (৮৭৫ রেটিং পয়েন্ট)

৪।  জো রুট (৮২৭ রেটিং পয়েন্ট)

৫।  ডেভিড ওয়ার্নার (৮০৩ রেটিং পয়েন্ট)

এদিকে বোলিংয়েও উন্নতি করেছে বাংলাদেশের স্পিনাররা। ক্যারিয়ার সেরা টেস্ট র‍্যাংকিংয়ে উঠে এসেছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। ঢাকা টেস্টে ৭ উইকেট নিয়ে তিন ধাপ এগিয়ে ২৭ নম্বরে অবস্থান করছেন তাইজুল ইসলাম। আর ৮ উইকেট নিয়ে মিরাজ এগিয়েছেন সাত ধাপ। আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে মিরাজের বর্তমান অবস্থান ২৮ নম্বরে।
টেস্টে বোলারদের মধ্যে শীর্ষে অবস্থান করছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। দুইয়ে কাগিসো রাবাদা ও তিনে পাকিস্তানের মোহাম্মদ আব্বাস। জিম্বাবুয়ে সিরিজ না থাকা সাকিব আল হাসান বাংলাদেশের বোলারদের মধ্যে সেরা অবস্থানে আছেন। ৬৫২ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব আছেন ২১ নম্বরে।

টেস্টে সেরা ৫ বোলারের তালিকা-

১। জেমস অ্যান্ডারসন (রেটিং পয়েন্ট ৮৮৩)
২। কাগিসো রাবাদা (রেটিং পয়েন্ট ৮৮২)
৩। মোহাম্মদ আব্বাস (রেটিং পয়েন্ট ৮৩৮)
৪। ভার্নন ফিলান্ডার (রেটিং পয়েন্ট ৮২৬)
৫। রবীন্দ্র জাদেজা (রেটিং পয়েন্ট ৮১২)

এছাড়া অল-রাউন্ডার র‍্যাংকিংয়ে এখনও শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তাঁর রেটিং পয়েন্ট ৪০৩। দুইয়ে থাকা ভারতের রবীন্দ্র  জাদেজার রেটিং পয়েন্ট ৪০০। এর বাইরে ৮ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৫ নম্বর অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ।

[আরও পড়ুনঃ  টেস্টে র‍্যাং


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top