Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:৪৮ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা সারা দেশে ব্যাপক শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস উদযাপন বিএনপি-ঐক্যফ্রন্টকে ভোট না দেয়ার আহ্বান খালেদা জিয়াকে মুক্ত করতে সংগ্রাম চলছে, চলবে : ফখরুল  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোটারদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের প্রতি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক বিজয় দিবসের বীর শ্রেষ্ঠরা বীরত্বের এক অবিস্মরণীয় দিন, মহান বিজয় দিবস আজ নির্বাচনে নিরাপত্তার ছক চুড়ান্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

ভারতের প্রতি আবার আলোচনার প্রস্তাব দিলেন ইমরান খান


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ১ ডিসেম্বর ২০১৮ ১২:৪৬ পিএম:
ভারতের প্রতি আবার আলোচনার প্রস্তাব দিলেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দ্বিপক্ষীয় সমস্যাবলী সমাধানের জন্য আবারো ভারতকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন। তিনি শুক্রবার রাতে ইসলামাবাদে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান।

ইমরান খান বলেন, ভারত ও পাকিস্তানের মধ্যকার মতবিরোধ নিরসন করে শান্তি প্রতিষ্ঠার একমাত্র উপায় হচ্ছে নিঃশর্ত আলোচনা। ইসলামাবাদের আলোচনার প্রস্তাবে নয়াদিল্লির পক্ষ থেকে ইতিবাচক সাড়া দেয়ার সময় এসেছে বলেও তিনি মন্তব্য করেন।

পাক প্রধানমন্ত্রী বলেন, দু’দেশের সম্পর্কের উন্নতির জন্য ভারত এক পা অগ্রসর হলে পাকিস্তান দুই পা অগ্রসর হবে। ভারতের সঙ্গে সম্পর্কের উন্নতি করতে পাকিস্তানের নীতি নির্ধারকদের মধ্যে পূর্ণ সমঝোতা ও সমন্বয় রয়েছে বলেও দাবি করেন ইমরান খান।

পরমাণু অস্ত্রধর দুই দেশ ভারত ও পাকিস্তান পরস্পরের মোকাবিলা করতে পারে না বলে উল্লেখ করেন তিনি। কাশ্মিরকে ইসলামাবাদ ও নয়াদিল্লির মধ্যে মতবিরোধের অন্যতম কেন্দ্রবিন্দু হিসেবে উল্লেখ করে পাক প্রধানমন্ত্রী বলেন, দু’দেশের জনগণের পাশাপাশি আঞ্চলিক দেশগুলোর সকল মানুষের স্বার্থে কাশ্মির সংকটের সমাধান করা প্রয়োজন।

অন্য দেশে হামলা চালানোর কাজে পাকিস্তানের ভূমি ব্যবহৃত হয় বলে যে অভিযোগ রয়েছে তা নাকচ করে দেন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভারতের পক্ষ থেকে পাকিস্তানকে সন্ত্রাসবাদের সমর্থক বলে যে অভিযোগ করা হয় তা থেকে নয়াদিল্লি সরে আসেনি অথচ পাকিস্তানে এখন কোনো সন্ত্রাসী গোষ্ঠীর তৎপরতা নেই।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top