Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯ , সময়- ২:৩৮ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হলেন ফেরদৌস ও শাহ ফরহাদ নেতাজি'কে কেন রাষ্ট্রনায়কের মর্যাদা দেওয়া হল না, ক্ষুব্ধ মমতা সাংবাদিকদের একটা করে ফ্ল্যাট দেবে সরকার আ'লীগের নিরঙ্কুশ বিজয়ের পর জনগণ শান্তিতে : কাদের ফেব্রুয়ারি মাসে বিশ্ব ইজতেমা করার সিদ্ধান্ত ডাকসু নির্বাচন, আগামী ১১ মার্চ বিশ্ব চিন্তাবিদের তালিকায় এবার শেখ হাসিনা  যুবলীগ ও আ'লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০ গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে চলবে : প্রধানমন্ত্রী দুদকের পরিচালক সাময়িক বরখাস্ত

নির্বাচনে বাজেয়াপ্ত জামানত ফেরত পেতে আদালতের দ্বারস্থ হিরো আলম 


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ১ জানুয়ারী ২০১৯ ৯:১৬ পিএম:
নির্বাচনে বাজেয়াপ্ত জামানত ফেরত পেতে আদালতের দ্বারস্থ হিরো আলম 

বলপূর্বক তাঁর সমর্থকদের ভোট দিতে দেওয়া হয়নি৷ তাই জামানতের টাকা ফেরত দিতে হবে কমিশনকে৷ এই দাবিতেই এবার আদালতের দ্বারস্থ হলেন জনপ্রিয় অভিনেতা হিরো আলম৷ জানালেন, সঠিক ভাবে নির্বাচন হলে বিপুল ভোটে জয় পেতেন তিনি৷

সদ্যসমাপ্ত নির্বাচনের বিরুদ্ধে মঙ্গলবার এক রাশ ক্ষোভ উগরে দেন হিরো আলম৷ তিনি বলেন, ‘‘আমি এই ভোট মানি না। সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে বিপুল ভোটে জয়ী হতাম আমি৷ কিন্তু আমার সমর্থকদের ভোট দিতে দেওয়া হয়নি৷ আমাকে নির্বাচনী এজেন্ট নিয়োগ করতে দেওয়া হয়নি৷ আমাকে এবং আমার লোকজনদের মারধর করা হয়েছে। যেহেতু আমাদের ভোট দিতে দেওয়া হয়নি, তাই আমার জমা দেওয়া জামানতের টাকা নির্বাচন কমিশনকে ফেরত দিতেই হবে।’’ কমিশনকে এই বিষয়ে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি বলেও দাবি তাঁর৷ রবিবার ছিল একাদশতম জাতীয় সংসদ নির্বাচন। 

নির্দল প্রার্থী হিসেবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) নম্বর কেন্দ্র থেকে লড়াইয়ে নেমেছিলেন হিরো আলম ওরফে আশরাফুল আলম। ফল প্রকাশের পর দেখা যায় গোহারান হেরেছেন হিরো আলম। পেয়েছেন মাত্র ৬৩৮টি ভোট। ওই কেন্দ্রের ভোটার সংখ্যা ৩ লক্ষ ১২ হাজার ৮১। বগুড়া-৪ কেন্দ্রে জিতেছেন বিএনপির মোশারফ হোসেন। দ্বিতীয় স্থানে আওয়ামি লিগের প্রার্থী রেজাউল করিম তানসেন।

প্রসঙ্গত, রবিবার অনুষ্ঠিত হয় ১১তম সাধারণ নির্বাচন৷ সংসদের ৩০০ আসনের মধ্যে ২৯৮টির ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত ফল অনুযায়ী আওয়ামি লিগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে জয়ী হয়েছে৷মহাজোটে থাকা আওয়ামী জোট পেয়েছে ২৫৯টি ভোট৷ ২০ টি আসন পেয়েছে এরশাদের জাতীয় পার্টি৷ ওয়ার্কার্স পার্টি পেয়েছে ৩টি এবং জাসদ পেয়েছে ২টি ভোট৷ বিকল্পধারা ২, তরিকত ফেডারেশন ওবং জেপি ১টি করে আসন পেয়েছে৷ বিএনপি-সহ জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র ৭টি আসন৷ ওই জাতীয় ঐক্যফ্রন্টে থাকা বিএনপি পেয়েছে ৫টি এবং গণফোরাম ও ঐক্যপ্রক্রিয়া পেয়েছে ১টি করে মোট ২টি আসন৷ তিনটি আসনে নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন। 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top