Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯ , সময়- ২:৩৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হলেন ফেরদৌস ও শাহ ফরহাদ নেতাজি'কে কেন রাষ্ট্রনায়কের মর্যাদা দেওয়া হল না, ক্ষুব্ধ মমতা সাংবাদিকদের একটা করে ফ্ল্যাট দেবে সরকার আ'লীগের নিরঙ্কুশ বিজয়ের পর জনগণ শান্তিতে : কাদের ফেব্রুয়ারি মাসে বিশ্ব ইজতেমা করার সিদ্ধান্ত ডাকসু নির্বাচন, আগামী ১১ মার্চ বিশ্ব চিন্তাবিদের তালিকায় এবার শেখ হাসিনা  যুবলীগ ও আ'লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০ গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে চলবে : প্রধানমন্ত্রী দুদকের পরিচালক সাময়িক বরখাস্ত

ছয় মাসে দুই বার এমপি নির্বাচিত, তারপর মন্ত্রিসভায় 


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৭ জানুয়ারী ২০১৯ ৪:২১ পিএম:
ছয় মাসে দুই বার এমপি নির্বাচিত, তারপর মন্ত্রিসভায় 

আজ শপথ নিলেন নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা। বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে এই শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। ৪৭ সদস্য বিশিষ্ট এই মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার।  

হাবিবুন নাহার খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী, যিনি গত ছয় মাসের ব্যবধানে দুবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন গত জুন মাসে একই আসন (বাগেরহাট-৩) থেকে। তার স্বামী তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নিতে আসনটি ছেড়ে দেন। ফলে আসনটি শূন্য হলে তাকে উপনির্বাচনে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। তফসিল অনুযায়ী, ২৬ জুন উপনির্বাচনের দিন নির্ধারণ করা হলেও অন্য কোনো প্রার্থী না থাকায় ভোটের প্রয়োজন হয়নি। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এটি ছিল দশম জাতীয় সংসদের অধীনে।

এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে তাকেই ওই আসনে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ওই নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী  হন হাবিবুন নাহার। এই নির্বাচনে তিনি ১ লাখ ৮৮ হাজার ৯০৭ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী জামায়াত নেতা আব্দুল ওয়াদুদ শেখ পান মাত্র ১৩ হাজার ৪০৮ ভোট।

এভাবে গত ছয় মাসে দুই বার এমপি নির্বাচিত হন হাবিবুন নাহার। আর এরপরই স্থান পেয়ে যান ৪৭ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভায়। 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top