চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে কারাগারে প্রেরণ

দুই দিনের রিমান্ড শেষে চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে বৃহস্পতিবার পুনরায় আদালতে হাজির করা হয়। ভৈরব রেলওয়ে থানার পুলিশ তাকে আদালতে প্রেরণ করে। পরে কিশোরগঞ্জের দুই নং জিআর আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাহমুদ তাকে জেলা কারাগারে প্রেরণের আদেশ দেন।
 
আদালত সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে মামলার তদন্তকারী কর্মকর্তা  ভৈরব রেলওয়ে থানার এসআই সুরুজ্জামান সরকারের নিকট তিনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তিনি নিজে মাদক সেবন ও কারারক্ষীদের মাধ্যমে কারাভ্যন্তরে মাদক বিক্রি করতেন বলে স্বীকার করেছেন।
 
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ঠিকাদার অজয় নন্দী ও জনৈক নাছিরের  মাধ্যমে সবজিসহ অন্যান্য মালামালের মধ্যে গাঁজা, ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য ঢুকিয়ে  জেলের অভ্যন্তরে প্রবেশ করাতেন এরং পরে কয়েদীদের নিকট বিক্রি করতেন। এইসব অবৈধ ব্যবসা থেকে উপার্জিত আয় পরে চট্টগ্রাম অঞ্চলের ডিআইজি(প্রিজন) ও সিনিয়র জেল সুপারের মধ্যে ভাগ-বাটোয়ারা হতো বলে তিনি জানান।
 
জেলের ক্যান্টিন থেকেও মোটা অংকের টাকা আয় হতো বলে তিনি স্বীকার করেন। দেশের বিভিন্ন ব্যাংকে তার নিজের নামে এবং স্ত্রী  ও আত্মীয়স্বজনের নামে অনেক অ্যাকাউন্ট রয়েছে বলে তদন্তকারী কর্মকর্তার জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন।

পাঠকের মন্তব্য