৩০ ডিসেম্বরই নির্বাচন, পেছানোর সুযোগ নেই : নির্বাচন কমিশন সচিব

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, জানুয়ারি মাসে অনেক কাজ থাকে কমিশনের। এছাড়া উপনির্বাচন, এজতেমা। এজন্য ৩০ ডিসেম্বরই নির্বাচন, পেছানোর সুযোগ নেই।

বৃহস্পতিবার বিকালে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিদেশি পর্যটকদের সব সময় আমরা স্বাগত জানাই। আমরা গত ১২ নভেম্বর পুনঃতফসিল ঘোষণা করি। সে অনুযায়ী আজই জানানোর শেষ তারিখ। ইসি সচিব আরও বলেন, কোনো কোনো দল জোটবদ্ধ হয়ে নির্বাচন করবেন, নাকি স্ব-স্ব প্রতীকে নির্বাচন করবেন তা জানালে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেব।

৩০ ডিসেম্বরের পরে নির্বাচন আর পেছানোর সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। বৃহস্পতিবার বিকালে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় নির্বাচন ভবনে জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগ প্রতিনিধিদলের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক শেষে ইসি সচিব সাংবাদিকদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনের তারিখ পেছানোর কথা বলেছে।

নির্বাচন কমিশন বলেছে, জানুয়ারিতে অনেক বিষয় আছে। রিইলেকশন করতে গেজেটের ব্যাপার আছে, বিশ্ব ইজতেমার ব্যাপার আছে, সব কিছু মিলিয়ে জানুয়ারিতে করা হলে নির্বাচনটা আমাদের জন্য অনেক কষ্টদায়ক হয়ে যাবে। বিষয়টি নিয়ে কমিশন বসে পরীক্ষা-নিরীক্ষা করে জানাবে।

পাঠকের মন্তব্য