মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন করবে জাতীয় মানবাধিকার সমিতি 

আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে জাতীয় মানবাধিকার সমিতি । 

৮ ডিসেম্বর শনিবার বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা ও মহাসচিব মুহাম্মদ মফিজুর রহমান লিটন এক যৌথ বিবৃতিতে বলেন, আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও জাতীয় প্রেসক্লাবের সামনে হাজির হবেন মানবাধিকার সংগঠনগুলো। 

নেতৃবৃন্দ বলেন, আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের আগে প্রতিটি দলীয় ইশতেহারে মানবাধিকার সমুন্নত রাখার জন্য জাতীয় মানবাধিকার সমিতি আহ্বান জানিয়েছিলেন। ইতিমধ্যেই অনেক রাজনীতিক দল তাদের ইশতেহার প্রকাশ করেছেন এবং সেই সাথে মানবাধিকারের বিষয়টি সমুন্নত রাখার জন্য অঙ্গীকারও করেছেন। আমরা তাদের সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমরা আশা করছি খুব শীঘ্রই দেশের বৃহত্তর দুটি রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ ও তার জোট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ও তার জোট নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন। তাদের নির্বাচনী ইশতেহারেও যেন মানবাধিকারের বিষয়টি স্পষ্ট ও সমুন্নত থাকে তাদের প্রতি আমাদের আন্তর্জাতিক মানবাধিকার দিবসের প্রাক্কালে জোর দাবি।

 

পাঠকের মন্তব্য