মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান

শিক্ষা ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদের

বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদের আহ্বায়ক মো. সিদ্দিকুর রহমান, যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা, সদস্য সচিব সুব্রত রায়, ঢাকা মহানগরীর আহ্বায়ক এম.এ ছিদ্দিক মিয়া এক যুক্ত বিবৃতিতে শিক্ষা ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, ১৯৮১ খ্রিস্টাব্দে বিএনপি সরকার প্রাথমিক শিক্ষকে বেসরকারিকরণ করে জাতীয় সংসদে আইন পাশ করার প্রতিবাদে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ৩ মাস ১০ দিন ধর্মঘট করে জাতীয় সংসদে পাশকৃত আইন বাতিল করতে সক্ষম হন। প্রাথমিকে সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে সংশ্লিষ্টদের কর্মতৎপরতা মুক্তিযুদ্ধের চেতনার আদর্শের পরিপন্থী। মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ব্যর্থ। মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী শক্তি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অভ্যন্তরে সক্রিয়। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষিত হয়েছে। প্রাথমিক শিক্ষার সময়সূচির বৈষম্য, সরকারি কর্মচারীদের জন্য নন ভোকেশনাল সুবিধা, প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির ১০ম গ্রেড প্রদানসহ প্রাথমিক শিক্ষার সকল বৈষম্য দূর করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা দৃষ্টি আকর্ষণ করছি। সরকারি কর্মচারী হিসেবে প্রাথমিক শিক্ষকদের অবস্থান বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রীর অবদান। শিক্ষা তথা উন্নয়নের স্বার্থে প্রাথমিক শিক্ষকসহ সকলকে নৌকা মার্কায় ভোট প্রদান করার জন্য আহ্বান জানাই। 

পাঠকের মন্তব্য