সরকারের সঙ্গেই থাকতে চায় জাতীয় পার্টি 

বিরোধী দলে নয় ‘জাতীয় পার্টি সরকারেই থাকতে চায় বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। আজ বৃহস্পতিবার দুপুরে শপথ গ্রহণের পর সাংবাদিকদের এ কথা বলেন মসিউর রহমান রাঙ্গা। এর আগে দুপুর ১২টায় জাতীয় সংসদ ভবনে শপথ গ্রহণ করেন জাতীয় পার্টির নবনির্বাচিত সংসদ সদস্যরা।

মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘আমরা মহাজোটে থেকেই নির্বাচন করেছি। আমরা মহাজোটেই থাকতে চাই। সংসদে বিরোধী দলের আসনে বসতে চাই না। আগের তুলনায় সংসদ আরো কার্যকর ও প্রাণবন্ত হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

২০১৪ সালের নির্বাচনে বিজয়ী হয়ে জাতীয় পার্টি সংসদের প্রধান বিরোধী দলের আসনে বসার পাশাপাশি সরকারেও অংশ নেয়। বর্তমানে একজন মন্ত্রী ও দুজন প্রতিমন্ত্রী রয়েছেন সরকারে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ২২টি আসনে জয়ী হয়।

আজ সকাল ১১টা থেকে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠের আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথমে শপথ নেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এরপর সংসদের বৃহত্তম দল আওয়ামী লীগের সংসদ সদস্যরা শপথ নেন।

স্পিকার শিরীন শারমিন রংপুর-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এ জন্য তিনি অন্য সংসদ সদস্যদের শপথ পড়ানোর আগে নিজে শপথ নেন। এ সময় সেখানে উপস্থিত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ অন্য সংসদ সদস্যরা উঠে দাঁড়িয়ে করতালি দিয়ে তাঁকে অভিনন্দন জানান। 

পাঠকের মন্তব্য