আ'লীগ যতোদিন থাকবে, ততোদিন সৈয়দ আশরাফুল ইসলামও থাকবেন 

বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর দপ্তর সম্পাদক, কাজী আনিছুর রহমান বলেছেন, রাজনীতি মানে যে আদর্শ লালন, আদর্শিক সততা-তার এক উজ্জ্বল দৃষ্টান্ত হলেন সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি সামাজিক মাধ্যম ফেসবুকে শেয়ার করে এ মন্তব্য করেন। 

তিনি ফেসবুক স্ট্যাটাসে যা লিখেছেন, হুবহু : সৈয়দ আশরাফুল ইসলাম। বাংলাদেশের রাজনীতিতে এক ব্যতিক্রমী উদাহরণ। ব্যতিক্রমী একারণে যে, গতানুগতিক রাজনীতির পঙ্কিলতা, লোভ, উচ্চাভিলাষ তাকে স্পর্শ করেনি। রাজনীতি মানে যে আদর্শ লালন, আদর্শিক সততা-তার এক উজ্জ্বল দৃষ্টান্ত হলেন সৈয়দ আশরাফুল ইসলাম। সৈয়দ আশরাফ ব্যতিক্রমী রাজনীতিবীদ এজন্য যে কঠিন সময়ে তিনি জেগে ওঠেন, দু:সময় তাকে দৃঢ় চিত্ত করে। আদর্শের প্রশ্নে তিনি অনঢ় থাকেন।

বাংলাদেশের রাজনীতিতে এখন আদর্শের অনুসরণ জরুরী। জরুরী রাজনীতির নিষ্ঠা, আদর্শিক সততা। আর সেকারণেই সৈয়দ আশরাফুল ইসলাম অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবেন। ব্যক্তি সৈয়দ আশরাফের মৃত্যু হয়েছে কিন্তু যে চেতনা তিনি লালন করে গেছেন, সেই চেতনা চিরজাগরুক থাকবে।

আওয়ামী লীগ এখন কেন বিপুল জনপ্রিয়তা নিয়ে দেশের বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে দাঁড়িয়ে আছে? এর উত্তরে বলা যায়, সৈয়দ আশরাফের মতো রাজনীতিবীদরা এখনও আওয়ামী লীগে আছেন। যারা কঠিন সময়েও দলকে আগলে রাখেন। তাই আওয়ামী লীগ যতোদিন থাকবে, ততোদিন সৈয়দ আশরাফুল ইসলামও থাকবেন।

পাঠকের মন্তব্য