শপথ নিলেন এইচ এম এরশাদ

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ। আজ রোববার দুপুর সোয়া ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে তাকে শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এর আগে দুপুরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সংসদ ভবনে যান জাপার চেয়ারম্যান। গতকাল শনিবার বেলা একটার দিকে শারীরিক অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন এরশাদ।  এর আগে গতকাল জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জানান, রোববার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শপথ নেবেন। তিনি নিয়মিত রক্ত পরীক্ষার জন্য সিএমএইচে গিয়েছিলেন। তবে এখন তিনি সুস্থ আছেন।

প্রসঙ্গত, অসুস্থতার কারণে গত বৃহস্পতিবার সাংসদ হিসেবে শপথ নিতে যাননি এরশাদ। রংপুর–৩ আসন থেকে এবার সাংসদ নির্বাচিত হন তিনি। তবে অসুস্থতার কারণে নির্বাচনী এলাকায়ও যেতে পারেননি তিনি। গত ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন এরশাদ। ২৬ ডিসেম্বর দেশে ফিরে ঢাকার বাসায় ছিলেন তিনি।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট বিশাল বিজয় অর্জন করেছে। জাতীয় সংসদের ঘোষিত ফলাফলে ২৯৮ আসনের মধ্যে আওয়ামী লীগ একাই পেয়েছে ২৫৭টি আসন। মহাজোটভুক্ত জাতীয় পার্টি জিতেছে ২২টি সংসদীয় আসনে।

আগামীকাল সোমবার নতুন সরকারের মন্ত্রিপরিষদ গঠিত হবে।

পাঠকের মন্তব্য