ছয় মাসে দুই বার এমপি নির্বাচিত, তারপর মন্ত্রিসভায় 

আজ শপথ নিলেন নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা। বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে এই শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। ৪৭ সদস্য বিশিষ্ট এই মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার।  

হাবিবুন নাহার খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী, যিনি গত ছয় মাসের ব্যবধানে দুবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন গত জুন মাসে একই আসন (বাগেরহাট-৩) থেকে। তার স্বামী তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নিতে আসনটি ছেড়ে দেন। ফলে আসনটি শূন্য হলে তাকে উপনির্বাচনে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। তফসিল অনুযায়ী, ২৬ জুন উপনির্বাচনের দিন নির্ধারণ করা হলেও অন্য কোনো প্রার্থী না থাকায় ভোটের প্রয়োজন হয়নি। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এটি ছিল দশম জাতীয় সংসদের অধীনে।

এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে তাকেই ওই আসনে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ওই নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী  হন হাবিবুন নাহার। এই নির্বাচনে তিনি ১ লাখ ৮৮ হাজার ৯০৭ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী জামায়াত নেতা আব্দুল ওয়াদুদ শেখ পান মাত্র ১৩ হাজার ৪০৮ ভোট।

এভাবে গত ছয় মাসে দুই বার এমপি নির্বাচিত হন হাবিবুন নাহার। আর এরপরই স্থান পেয়ে যান ৪৭ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভায়। 

পাঠকের মন্তব্য