সাকিবকে ছাড়িয়ে গেলেন তাসকিন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান ষষ্ঠ আসরে দুর্দান্ত খেলছেন তাসকিন আহমেদ। ইনজুরি কাটিয়ে খেলায় ফিরে অসাধারণ বোলিং করছেন সিলেট সিক্সার্সের এই তারকা ক্রিকেটার। গত রোববার পর্যন্ত ১৪ উইকেট শিকার করে যৌথভাবে শীর্ষে ছিলেন তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান।

কিন্তু ২২ জানুয়ারি সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তারকা ক্রিকেটার তামিম ইকবাল, শহীদ আফ্রিদি ও শামসুর রহমান শুভর উইকেট শিকারের মধ্য দিয়ে তাসকিনকে হঠিয়ে ১৭ উইকেট নিয়ে শীর্ষে উঠে যান সাকিব।

শুধু তাই নয়, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তারকা তিন ব্যাটসম্যানকে আউট করার মধ্য দিয়ে বিপিএলের প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়েন সাকিব।

২২ জানুয়ারির পর গত ৫দিনে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটসের কোনো ম্যাচ ছিল না। এই পাঁচ দিনে তিনটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে তাসকিনদের সিলেট সিক্সার্স। আর এই সুযোগ কাজে লাগিয়ে তিন ম্যাচে ৬ উইকেট শিকার করে সাকিবকে হঠিয়ে শীর্ষে উঠে গেলেন তাসকিন।

বিপিএলের চলমান ষষ্ঠ আসরে ১০ ম্যাচে ২০ উইকেট নিয়ে শীর্ষে তাসকিন। ৮ ম্যাচে ১৭ উইকেট নিয়ে দ্বিতীয় পজিশনে সাকিব আল হাসান। ৯ ম্যাচে ১৬ উইকেট নিয়ে তিনে অবস্থান রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।

পাঠকের মন্তব্য