গণফোরাম এমপি'দের শপথ নেয়ার খবর ভিত্তিহীন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত গণফোরামের দুই সদস্যসহ ঐক্যফ্রন্টের কোনো সদস্যই শপথ নেবেন না বলে জানিয়েছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন দলটি।

গণফোরামের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গণমাধ্যম সম্পাদক রফিকুল ইসলাম পথিকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু বিবৃতিতে বলেন, ‘অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন এবং জনগণের ভোটের অধিকার আদায়ের জন্য জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। এ জোটের ঐক্য সুদৃঢ় ও অটুট আছে।’

গণফোরাম তথা ঐক্যফ্রন্টের সদস্যদের সংসদে যোগ দেওয়ার খবরকে অসত্য ও ভিত্তিহীন দাবি করে বিবৃতিতে বলা হয়, গণফোরামের সংসদে যোগ দেওয়ার কোনও সিদ্ধান্ত হয়নি। গণফোরামসহ জাতীয় ঐক্যফ্রন্টের কোনও সদস্যের শপথ না নেওয়ার সিদ্ধান্ত বহাল আছে।

গণফোরামের নির্বাচিত সদস্য  সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান একাদশ জাতীয় সংসদে যোগ দেবেন- গণমাধ্যমে এমন প্রতিবেদন প্রকাশ হওয়ার পর দলটির পক্ষ থেকে এ বিবৃতি দেওয়া হলো।

এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপি এবং ঐক্যফ্রন্টের সবাই একতাবদ্ধ রয়েছে।’ তিনি বলেন, ‘ঐক্যফ্রন্টের সিনিয়র নেতারা এক সাথে বসে যেকোনো গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। ঐক্যফ্রন্টের কোনো এমপি শপথ নিচ্ছেন কি না, এ বিষয়ে আমার কাছে কোনো তথ্য নেই।’

পরে দুপুরে সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘গণফোরামের দুই প্রার্থী শপথ নেবেন বলে শুনেছি। বিষয়টিকে সাধুবাদ জানাই। কারণ, জয়ী হয়ে শপথ না নেওয়া ভোটারদের প্রতি অসম্মান করা। বিজয়ীরা সংসদে আসবেন, কথা বলবেন, এতে গণতন্ত্র শক্তিশালী হবে। কারণ, গণতন্ত্র এক চাকার সাইকেল নয়।’ প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ৮ জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এরমধ্যে গণফোরামের দুজন। ব্যাপক অনিয়ম ও ভোট ডাকাতির অভিযোগ এনে ঐক্যফ্রন্ট এই নির্বাচনের ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে।

পাঠকের মন্তব্য