আটকের পর মুচলেকায় মুক্ত সানাই 

আটকের পর মুচলেকায় মুক্ত সানাই, যা বললেন লাইভেইন্টারনেটে অপেশাদার এবং অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে বিতর্কিত মডেল-অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভাকে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

সানাই তার ভিডিওগুলোর জন্য জাতির কাছে ক্ষমা চেয়েছে এবং সেসব ভিডিও মুছে ফেলতে সম্মত হয়েছে বলে জানান ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম।

মুচলেকা দিয়ে ছাড়া পাওয়ার পর ফেসবুক লাইভে আসেন সানাই। লাইভে নিজের ভুল হয়েছে স্বীকার করে ইউটিউব ও ফেসবুকে তার আপলোডকৃত সমালোচিত কন্টেন্টগুলো মুছে দেয়ার অঙ্গীকার করেন তিনি।

নিজের ওইসব কন্টেন্ট প্রসঙ্গে সানাই বলেন, ‘আমি এর জন্য ক্ষমা চাচ্ছি।আমার সমালোচিত কন্টেন্টগুলো কোনো বিশেষ উদ্দেশ্যে বা আর্থিক লাভের আশায় আমি আপলোড করিনি। তবে আজ সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে এসে আমার বিশেষ অনুধাবন হয়েছে যে, আমার এসব কন্টেটগুলো কোনো কোনো শ্রেণি বিশেষকরে ১৮ বছরের নিচের শিশু, কিশোরদের ক্ষতিগ্রস্ত করতে পারে। এটা নিশ্চিতভাবে আমার ভুল ছিল।

আমি ইতিপূর্বে ফেসবুকে ও ইউটিউবে ব্যক্তিগত ও যৌথভাবে পোস্ট করা আমার ভিডিওগুলো মুছে ফেলব। আমার নিয়ন্ত্রণে থাকা প্রোফাইল থেকে এ ধরনের কন্টেন্টগুলো মুছে ফেলব।

এছাড়া অন্যান্য কন্টেন্ট মুছে ফেলার বিষয়ে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের সহায়তা চাচ্ছি।’ সানাই আরও বলেন, আমি এদেশের নাগরিক হিসেবে সুস্থ সংস্কৃতি ধারার একজন ভালো শিল্পী হতে চাই।

আমি সবাইকে আহ্বান জানাচ্ছি যে, আমরা দেশের ইন্টারনেটকে নিরাপদ রাখব।এবং সরকারের ডিজিটাল বাংলাদেশ স্লোগানটি এগিয়ে নিয়ে যাব।’ প্রসঙ্গত, আজ রোববার সানাইকে ইন্টারনেটে অপেশাদার এবং অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে আটক করে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে নিয়ে আসা হয়।

পাঠকের মন্তব্য