শেষ ম্যাচে ভালো করবে টাইগাররা সেই প্রত্যাশা 

যা হারানোর আগেই হারিয়েছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই খেলায় হেরে ট্রফি হাতছাড়া মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলের। বুধবার ভোরে শুরু হতে যাওয়া সিরিজের শেষ ম্যাচে ভালো করবে সেই প্রত্যাশাই করছেন ক্রিকেট ভক্তরা। তাদের মতো একই চাওয়া সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুল বলেন, আসলে আমাদের এখন আর হারানোর কিছু নেই। দুই ম্যাচে হেরে ইতিমধ্যে ট্রফি হাতছাড়া করেছি আমরা। এখন আরও একটি ম্যাচ আছে। আমাদের চাওয়া, শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কারণে নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে সেভাবে প্রস্তুতি নিতে পারেনি জাতীয় দল। শুধু তাই নয়, নিউজিল্যান্ডের মতো অচেনা পরিবেশে খেলার আগে সেখানে গিয়ে কিছুদিন অনুশীলন করতে পারলে ভালো হতো।

এমনটি জানিয়ে জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া আশরাফুল বলেন, নিউজিল্যান্ডে যাওয়ার আগে আমাদের যথাযথ প্রস্তুতি নেয়ার দরকার ছিল। আমরা বিপিএলের কারণে সেটা করতে পারিনি। তাছাড়া সিরিজ শুরুর কিছুদিন আগে ওখানে গিয়ে প্রাকটিস এবং কয়েকটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে পারলে মূল ম্যাচে ভালো হতো। যাই হোক, ওসব বলে এখন আর লাভ নেই। শেষটা ভালো হোক সেটাই চাওয়া।

অতীতে নিউজিল্যান্ডের মাঠে ২১টি আন্তর্জাতিক ম্যাচ খেলে পরাজিত হয় বাংলাদেশ দল। এবারও প্রতিপক্ষের সঙ্গে সমান তালে লড়াই করতে পারছে না বাংলাদেশ দল। যে কারণে সফরের শুরুতে দুটি ওয়ানডে খেলে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয় টাইগাররা।

পাঠকের মন্তব্য