Samsung-এর 5G স্মার্টফোন Galaxy Fold !

খুব শীঘ্রই বিশ্ব বাজারে নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চের তোড়জোড় চালাচ্ছে দক্ষিণ কোরিয়ার নামী মোবাইল প্রস্তুতকারক সংস্থা Samsung। ইতিমধ্যেই একটি ভিডিয়োর মাধ্যমে বেশ কিছু আকর্ষণীয় তথ্য সামনে এসেছে Samsung-এর নতুন ফোল্ডেবেল স্মার্টফোন Galaxy Fold-এর।

ইতিমধ্যে ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ নিয়ে জোর টক্কর শুরু হয়েছে গিয়েছে Xiaomi আর Samsung-এর মধ্যে। চলতি বছরের শুরুতেই, জানুয়ারি মাসে চিনের সোশ্যাল মিডিয়া সাইটে ৫১ সেকেন্ডের একটি ভিডিওটি পোস্ট করে Xiaomi তাদের ফোল্ডেবেল স্মার্টফোনের প্রোটোটাইপ জনসমক্ষে এনেছে। এ বার Samsung তার Galaxy Fold-এর ট্রেলার লঞ্চ করে বেশ কিছু আকর্ষণীয় তথ্য স্মার্টফোন ব্যবহারকারীদের সামনে তুলে ধরেছে। সেই সঙ্গে সঙ্গে কবে থেকে বিশ্ব বাজারে Galaxy Fold-এর বিক্রি শুরু হবে তা-ও জানিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়ার এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা।

ভিডিয়ো থেকে জানা গিয়েছে, Samsung Galaxy Fold আনফোল্ড করলে এটির ডিসপ্লের মাপ ৭.৩ ইঞ্চি। Galaxy Fold-এ থাকছে মোট ৬টি উচ্চমানের ক্যামেরা। এর মধ্যে ৩টি রিয়ার ক্যামেরা, ১টি সেলফি ক্যামেরা ও ২টি ক্যামেরা থাকবে ডিসপ্লের ভিতরে। Galaxy Fold-এ থাকছে ওয়্যারলেস চার্জিং-এর বিশেষ সুবিধা। এই ফোনটিতে থাকছে আরও একটি বিশেষত্ব। Samsung Galaxy Fold-এ থাকছে 5G নেটওয়ার্ক কানিক্টিভিটি। লঞ্চের সময় ফোনটির দাম ১৯৮০ মার্কিন ডলার।

পাঠকের মন্তব্য