হু হু করে বাড়ছে বিবাহবহির্ভূত সম্পর্ক 

বহু বিবাহিত নারী-পুরুষ রয়েছেন যাঁরা তাঁদের বৈবাহিক জীবন, বৈবাহিক সম্পর্ক নিয়ে খুশি নন। এই অবস্থা থেকে মুক্তি পেতে অনেকে লুকিয়ে চুরিয়ে অন্য মনের মানুষ খুঁজে তাঁর সঙ্গে গোপন অভিসার করেন। এ ঘটনা নতুন নয়। তবে পুরোটাই হয় লুকিয়ে। কারণ কোথাও গিয়ে পাপবোধ বা লোকলজ্জার ভয় কাজ করে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়া মানুষের মধ্যে। বিবাহবহির্ভূত সম্পর্ক অনেক সময় জানাজানির পর ভয়ংকর পরিণতির দিকেও টেনে নিয়ে গেছে অনেক নারী-পুরুষকে।

তবে সময় বদলাচ্ছে। আর তার সঙ্গে বদলাচ্ছে ধারণা। এই নেট দুনিয়ায় এখন বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরি করার জন্য এসে গেছে অ্যাপ! গ্লিডেন অ্যাপ নামে একটি অ্যাপের হাত ধরে সমাজে বাড়ছে বিবাহবহির্ভূত সম্পর্ক তৈরির ইচ্ছে। হাতের মুঠোয় মুঠো ফোন। আর তাতে ক্লিক করলেই মিলছে বিবাহিত জীবনের বাইরে এক স্পেশাল মানুষ।

এক আধজন নন। হিসাব বলছে ৫ লক্ষ ভারতীয় এখন এই অ্যাপে নথিভুক্ত। সংবাদ সংস্থা জানাচ্ছে, ফ্রান্সের এই অ্যাপটি সারা বিশ্বেই যথেষ্ট জনপ্রিয়। বিবাহিত মানুষের জন্য বিশ্বের প্রথম এক্সট্রা ম্যারাইটাল অ্যাপ হিসাবে এসেছে গ্লিডেন। আরও এক চমকপ্রদ তথ্য সামনে এসেছে। দেখা যাচ্ছে ভারতীয় মহিলাদের মধ্যে এই অ্যাপ খুবই জনপ্রিয়। এই অ্যাপে নথিভুক্ত ৩০ শতাংশই ভারতীয় মহিলা। আর তা হু হু করে বাড়ছে।

সংস্থা দাবি করছে গত বছরের তুলনায় ভারতে তাদের নথিভুক্ত সদস্য বেড়েছে ৩৭ শতাংশ। এমন একটা প্ল্যাটফর্মের খোঁজেই যেন ছিলেন মানুষজন। ২০০৯ সালে ফ্রান্সে এই অ্যাপ সামনে আসার পর থেকেই এই অ্যাপের চাহিদা বেড়েছে। এখন ভারতেও প্রতিদিন এই অ্যাপে নতুন নতুন সদস্য যোগ দিচ্ছেন। যাঁদের মধ্যে উল্লেখজনকভাবে রয়েছেন মহিলা সদস্যরা। বিয়ের অ্যাপ ভারতে বেশ জনপ্রিয়। যা অবস্থা তাতে এবার না বিবাহবহির্ভূত সম্পর্ক গড়ার অ্যাপ বিয়ের অ্যাপের চাহিদাকে টপকে যায়!

পাঠকের মন্তব্য