“পাঠশালা” মুক্তির আগেই দ্বিতীয় চলচ্চিত্র “যাযাবর”

প্রথম সিনেমা ‘পাঠশালা’ মুক্তি পায় ২০১৮ সালের ৩০ নভেম্বর। শিশুতোষ ছবিটি ব্যবসায়িক সাফল্য না পেলেও সমালোচকদের প্রশংসা পেয়েছে দুই পরিচালক ফয়সাল রদ্দি ও আসিফ ইসলাম। তারা এবার তৈরি করেছেন প্রেম ও গানের ছবি।

  • পাঠশালা’র দুই নির্মাতা নতুন সিনেমা নির্মাণ করছেন
  • এবারের সিনেমার নাম ‘যাযাবর’। বিষয় প্রেম ও গান। ছবিতে গান থাকছে ১৪টি
  • ইতোমধ্যে বেশির ভাগ অংশের শুটিং হয়ে গেছে। মুক্তি পাবে দুই ঈদের মাঝামাঝিতে 

‘যাযাবর’ নামের ছবিটির প্রথম লুক দেখা গেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। রোববার রাতে তারা একটি পোস্টার প্রকাশ করেছেন।

পরিচালক ফয়সাল রদ্দি প্রথম আলোকে বলেন, ‘আমাদের প্রথম চলচ্চিত্র “পাঠশালা” মুক্তির আগেই দ্বিতীয় চলচ্চিত্র “যাযাবর”- এর গান নিয়ে কাজ শুরু করে দিই। বিষয়টি খুব সচেতনভাবেই গোপনে করেছি। আমরা আসলে সময়ের অপচয় করতে চাইনি।’

তিনি আরও বলেন, ‘সিনেমাই যেহেতু বানাতে এসেছি, থেমে না থেকে “যাযাবর” নিয়ে কাজে নেমে পড়ি। ছবির কাজ এখন প্রায় শেষ দিকে। কিছু দৃশ্যের শুটিং বাকি আছে। ছবিটি সম্পর্কে ধারণা দেওয়ার জন্য পোস্টার প্রকাশ করছি। পোস্টার ভালো লাগলে আমাদের পরিশ্রম সার্থক হবে।’

‘যাযাবর’ ছবির মধ্য দিয়ে পরিচালক ফয়সাল রদ্দি ও আসিফ ইসলাম বাংলাদেশের চলচ্চিত্রে নতুন এক জুটি উপহার দেন। তাঁরা হলেন রকি খান ও ঐশ্বর্য।

ছবির অন্য অভিনয়শিল্পীদের মধ্যে আছেন ফারহানা মিঠু, গাজী ফারুক, রহিম সুমন, তৌফিক আহমেদ প্রমুখ। জানা গেছে, ছবিতে ১৪টি গান থাকছে। এসব গানে কণ্ঠ দেবেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় কয়েকজন শিল্পী।

‘যাযাবর’ ছবিটি মুক্তির সম্ভাব্য দিনক্ষণও ঠিক করে রেখেছেন দুই পরিচালক। এ বছর দুই ঈদের মাঝামাঝি সময়ে ছবিটি মুক্তি দেওয়ার ইচ্ছা তাঁদের।

পাঠকের মন্তব্য