বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে

ডিএনসিসি'র মেয়র পদে নির্বাচিত আতিকুল 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আ'লীগের প্রার্থী আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টায় আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম। আতিকুল ইসলামের প্রাপ্ত ভোট ৮ লাখ ৩৯ হাজার ৩০২। আর জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট। নির্বাচনে ভোট পড়েছে মোট ভোটারের ৩১ দশমিক শূন্য ৫ শতাংশ।

টানা ৮ ঘণ্টা বিরতিহীন ভোটগ্রহণের পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় ফলাফল ঘোষণার আনুষ্ঠানিকতা। একে একে ১ হাজার ২৯৫টি কেন্দ্রের ফলাফল আসতে থাকে ১৩টি কাউন্টারে। রাত সোয়া একটায় সব ক'টি কেন্দ্রের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

ঘোষিত ফলাফলে, ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট পেয়ে এক বছরের জন্য ঢাকা উত্তরের নগরপিতা নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম। যেখানে অন্য কোনো প্রার্থীর প্রাপ্ত ভোট তার ধারে কাছেও নেই। আওয়ামী লীগ প্রার্থীর কাছে প্রায় পৌনে ৮ লাখ ভোটের ব্যবধানে পরাজিত হন জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদ।

৫৪ ওয়ার্ডের এই সিটি করপোরেশনের মোট ভোটার ৩০ লাখেরও বেশি। কিন্তু ভোট পড়েনি তিনভাগের একভাগও। সিটিতে নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোর সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে বিজয়ীদেরও নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

আতিকুল ইসলামের জীবনী 

আতিকুল ইসলাম বাংলাদেশের একজন বিশষ্টি ব্যবসায়ী। তিনি ১৯৬৯ সালের ১ জুলাই কুমিল্লার দাউদকান্দিতে জন্মগ্রহণ করেন। ১৯৮৫ সালে আতিকুল ইসলাম তৈরি পোশাক খাতে ব্যবসা শুরু করেন । দীর্ঘ ৩২ বছর ধরে কঠোর পরিশ্রম করে গড়ে তুলেছেন ইসলাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। তিনি ২০১৩-১৪ মেয়াদে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমিএ) সভাপতির দায়িত্ব পালন করেন ।

নবনির্বাচিত এই মেয়রের বাবা ছিলেন পুলিশ কর্মকর্তা। তারা পাঁচ ভাই ও ছয় বোন । তিনি সবার ছোট। ১১ ভাইবোনের মধ্যে তার এক ভাই বিচারপতি তাফাজ্জল ইসলাম বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি। তার আরেক ভাই অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মো. মঈনুল ইসলাম ।

পাঠকের মন্তব্য