মনসুর-মোকাব্বির শপথ নিলে আইনানুগ ব্যবস্থা

সাম্প্রতিক জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত এমপি সুলতান মো. মনসুর ও মোকাব্বির খান দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিলে তাদের বিরুদ্ধে দলীয় ও আইনানুগ ব্যবস্থা নেবে গণফোরাম। রাজধানীর আরামবাগে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রোববার গণমাধ্যমকে এ কথা বলেন গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

মোস্তফা মহসিন মন্টু জানান, সংসদে না যাওয়ার পক্ষে তাদের দলীয় সিদ্ধান্ত রয়েছে। যারা এ সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত করছেন, তারা ব্যক্তিগত উদ্যোগে করছেন। সুলতান মো. মনসুর ও মোকাব্বির খান সংসদে গেলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। দল বসে এক্ষেত্রে দলীয় ও আইনগত যে সিদ্ধান্ত নেওয়া দরকার নেবে।

গণফোরামের সাধারণ সম্পাদক বলেন, জনগণের সঙ্গে তারা কোনো প্রতারণা করবেন না। যেখানে মূল দল না যাওয়ার কথা বলছে, সেখানে কেউ দলের পরিপন্থী কাজ করলে গ্রহণযোগ্য হবে না।

মন্টু বলেন, দলের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন নির্বাচনের পর ৩০ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে পরিস্কার বলে দিয়েছেন, এটা অগ্রহণযোগ্য নির্বাচন। অবিলম্বে এ নির্বাচন বাতিল করা হোক। গণশুনানি কর্মসূচিতেও তিনি বলেছেন, এ নির্বাচন অগ্রহণযোগ্য। 

পাঠকের মন্তব্য