প্রধানমন্ত্রী'র বিশেষ সহকারী বিপ্লব-হুমায়ুন, প্রজ্ঞাপন জারি

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনকে উপ-সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে (গ্রেড-৫) চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে এই নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার খুসাঙ্গেরপাড়ার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুনীল কান্তি বড়ুয়ার ছেলে। আর কেন্দ্রীয় উপ-কমিটর সহ-সম্পাদক মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার আড়াইবাড়ীয়া গ্রামের মৃত মিজবাহ উদ্দিন আহমেদের ছেলে।

এদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক অ্যাসাইনমেন্ট অফিসার গাজী হাফিজুর রহমানকে প্রধানমন্ত্রীর দ্বিতীয় সহকারী একান্ত সচিব পদে (গ্রেড-৬) নিয়োগ দেয়া হয়েছে। তিনি গোপালগঞ্জ সদরের থানাপাড়া ৩৭ গীর্জা রোডের গাজী শুকুর আহমেদের ছেলে।

ডেইলি স্টারের সাবেক সাংবাদিক হাসান জাহিদ তুষারকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে (গ্রেড-৪) নিয়োগ দেয়া হয়েছে। তিনি মাগুরা সদর উপজেলার শ্রীরামপুরের মৃত মিঞা মো. আব্দুর রাজ্জাকের ছেলে। এ ছাড়া মুহাম্মদ আরিফুজ্জামান নূরনবীকে প্রধানমন্ত্রীর অ্যাসাইমেন্ট অফিসার পদে (গ্রেড-৯) নিয়োগ দেয়া হয়েছে। তিনি জামালপুরের মাদারগঞ্জ থানার হেমরাবাড়ির যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলামের ছেলে।

নিয়োগ বিষয়ে পৃথক প্রজ্ঞাপনে বলা হয়েছে, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে তাদের মেয়াদ নির্ধারিত হবে।

পাঠকের মন্তব্য