শপথ নিলেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ

জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ অবশেষে শপথ নিয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় সংসদ সদস্য হিসেবে শপথ নেন তিনি।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ বাক্য পাঠ করান।

বুধবার সন্ধ্যায় শপথ নেওয়ার বিষয়টি পরিবর্তন ডটকমকে নিশ্চিত করেন সুলতান মনসুর। তিনি বলেন, ‘আমি আগামীকাল (আজ) বেলা ১১টায় শপথ নেবো। জাতীয় ঐক্যপ্রক্রিয়ার নেতা হিসেবে আমি শপথ নিচ্ছি।’

তবে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের সংসদ সদস্য মো. মুকাব্বির খান এদিন বলেন, ‘আজকে আমাদের গণফোরামের নীতি র্নিধারণী বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আগামীকাল আমি শপথ নিচ্ছি না। তারিখ পরিবর্তন চেয়ে স্পিকার বরাবর চিঠি দিয়েছি। পরবর্তী বৈঠক বসে আমরা দিন ঠিক করবো কবে শপথ নেবো। তা ড. কামাল হোসেন স্যারের সঙ্গে আলোচনা করেই প্রেসিডিয়াম কমিটিতে সিদ্ধান্ত আসবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের বিজয়ী প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মুকাব্বির খান ৭ মার্চ শপথ নেয়ার জন্য স্পিকারকে চিঠি দিয়েছিলেন। স্পিকারও তাদের সময় দিয়ে শপথের আমন্ত্রণ জানিয়েছিলেন।

প্রসঙ্গত, জাতীয় ঐক্যফ্রন্ট আগে থেকেই বলে আসছে, তারা নির্বাচন ও নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন। তাই তাদের বিজয়ী প্রার্থীরা শপথ নেবেন না। সিদ্ধান্তের বাইরে কেউ শপথ নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মন্তব্য