বৃষ্টিতে ভেসে গেল ওয়েলিংটন টেস্টের প্রথম দিন

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ টেস্টের প্রথম দিনেই হানা দিল তীব্র বৃষ্টি। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে প্রথম দিন। এমনকি দুই দলের অধিনায়ক মাঠে নেমে টস করার সুযোগটাও পাননি। অলস সময় কাটিয়েছেন দুই দলের ক্রিকেটাররা। 

ম্যাচ শুরু হওয়ার কথা স্থানীয় সময় সকাল ১১ টায়। তার অনেক আগে থেকেই ছিল ভারী বৃষ্টি। টানা বৃষ্টিপাতের ফলে মাঠে জমে গিয়েছিল পানি। এক সময় খেলার জন্য অনুপযুক্ত হয়ে যায় মাঠ। প্রায় চার ঘন্টা অপেক্ষার পর তিনটায় প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

দ্বিতীয় দিন আধ ঘন্টা আগে খেলা শুরু করা হবে। অর্থাৎ স্থানীয় সময় সাড়ে দশটা (বাংলাদেশ সময় ভোর সাড়ে তিনটা) বাজে শুরু হবে খেলা।

যেহেতু টস হয়নি তাই দুই দলের একাদশও চূড়ান্ত নয়। সেক্ষেত্রে মুশফিকুর রহিম শতভাগ ফিট হয়ে উঠলে ফিরতে পারেন দ্বিতীয় টেস্টের একাদশে।  কিছুটা অনিশ্চয়তা ছিল প্রথম টেস্টে শতক হাঁকানো ওপেনার তামিম ইকবালের খেলা নিয়েও। হ্যামিল্টন টেস্ট খেলার পর থেকেই ডান কুঁচকিতে ব্যথা অনুভব করেছেন তামিম ইকবাল। তবে একদিন হাতে সময় পাওয়ায় তামিম ইকবালের খেলার সম্ভাবনাও যেন বাড়ল।

অবশ্য আবহাওয়ার পূর্বাভাসে তেমন স্বস্তির খবর নেই। দ্বিতীয় দিনেও রয়েছে ভারী বৃষ্টিপাতের শঙ্কা। এমনকি ওয়েলিংটন টেস্টের পাঁচদিনেই বাগড়া দিতে পারে বৃষ্টি।

তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। হ্যামিল্টনে প্রথম টেস্টে বাংলাদেশকে চারদিনেই ইনিংস ও ৫২ রানে হারায় নিউজিল্যান্ড।

পাঠকের মন্তব্য