খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা মিথ্যা : বিএনপি

শনিবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া গ্রামে বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বিএনপি একদিন আগে এপিডিইউ-এর সদস্য পদ লাভ করেছে। আর এই সংস্থার কাজ গণতন্ত্র পুনরুদ্ধার করা। আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করব। এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের (এপিডিইউ) স্থায়ী সদস্য হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। একই সাথে এ সংস্থার  ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র বিএনপি এই আন্তর্জাতিক সংস্থার পূর্ণাঙ্গ সদস্য পদ লাভ করল। এপিডিইউর পক্ষ থেকে শুক্রবার এক চিঠি দিয়ে মির্জা আলমগীরকে এ তথ্য জানানো হয়।এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সদ্য প্রকাশিত ‘যুক্তরাষ্ট্রের বার্ষিক মানবাধিকার রিপোর্টে বাংলাদেশে বর্তমান অগণতান্ত্রিক অবস্থার প্রতিফলন ঘটেছে।   

আজ শনিবার বেলা ১১টায় বিএনপিপন্থী কৃষিবিদদের সংগঠন অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) নবগঠিত কমিটির নেতাদের নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন আমীর খসরু।

আমীর খসরু বলেন, ‘বিশ্বের সব গণতান্ত্রিক দেশ নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা মিথ্যা, দেশের নিরাপত্তা নিয়ে সরকার ছিনিমিনি খেলছে এসব বিষয় এই রিপোর্টে এসেছে। এতে বাংলাদেশের ভাবমূর্তির ক্ষতি হয়েছে। তারা দেশের মানুষের মনের কথাগুলো বলেছে। এই রিপোর্ট এর মাধ্যমে বুঝতে পারছি যে বিশ্ববাসী আজকে বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন।’

বিএনপির স্থায়ী কমিটির নেতা বলেন, ‘জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার কারণে আজকে দেশে এই অবস্থার সৃষ্টি হয়েছে। এই চ্যালেঞ্জ শুধু বিএনপি বা জোটের বিষয় নয়। এটা দেশের সব নাগরিকের। আজকে জনগণের যে মালিকানা কেড়ে নেওয়া হয়েছে সেটা ফিরিয়ে আনার আন্দোলনের দিকে আমরা যাচ্ছি। দেশও সেদিকেই যাচ্ছে। আমার বিশ্বাস দেশের স্বাধীনতা আন্দোলন থেকে সব আন্দোলনে এ দেশের মানুষ জয়ী হয়েছে। এবারও তারা জয়ী হবে।’

পাঠকের মন্তব্য