জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে ভিডিও গান

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ইউটিউবে এসেছে নতুন একটি ভিডিও গান। ‌‌আর এই গানটি দিয়েই ইন্ডাস্ট্রিতে যাত্রা শুরু করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ভিডিও ক্লাব।

‘যার চশমাটা ছিল দূরবীন, তর্জনী তলোয়ার /আগুন ঝরানো বজ্র কণ্ঠ/ কজনার ছিল আর! বাঙালি আজ গর্বিত জাতি, তার কাছে কত ঋণ/মহান নেতা শেখ মুজিবের শুভ জন্মদিন..’ এমন দুরন্ত ছন্দে গানের কথা লিখেছেন ছড়াকার ও শিশু সাহিত্যিক খালেদুর রহমান জুয়েল। অনি অর্ফিয়াসের সুর ও সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন পারভেজ সাজ্জাদ ও আয়েশা মৌসুমী।

গানটির দৃশ্যায়নে বঙ্গবন্ধুর ছবি ও আর্কাইভ ফুটেজের পাশাপাশি একদল শিক্ষার্থীকে দেখানো হয়েছে। সেই সঙ্গে তুলে ধরা হয়েছে বর্তমান বাংলাদেশের সামগ্রিক চিত্র। গানটির দুর্দান্ত ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ। অ্যাক্টিভিস্ট কমিউনিকেশন এর আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন শীর্ষক গানটি ভিডিও ক্লাবের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় ১৬ মার্চ দুপুরে।

এই গান প্রসঙ্গে গানটির গীতিকার খালেদুর রহমান জুয়েল বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে আমাদের সবার আবেগ আর ভালোবাসা জড়িয়ে। জাতির জনকের জন্মদিনে এটি সেই আবেগের একটি ছোট্ট বহিঃপ্রকাশ মাত্র। কণ্ঠশিল্পী পারভেজ সাজ্জাদ বলেন, এমন কিছু কাজ আছে যেগুলো করার পর অদ্ভুত একটা আরাম অনুভব করি। এই কাজটি তেমনই একটি কাজ।

পাঠকের মন্তব্য